খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত আজ হচ্ছে না: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

0
108

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে আবেদনের ফাইল পর্যালোচনা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানান আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বৃহস্পতিবার (০৬ মে) বিকালে গণমাধ্যমকে তিনি এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, আমরা এই আবেদন সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র দ্রুত যাচাই-বাছাই করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠাব। তবে আজ সব বন্ধ হয়ে গেছে। আজ আর কোনো সুযোগ নেই। আজ এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হচ্ছে না।

এর আগে বুধবার (০৫ এপ্রিল) রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সরকারি বাসভবনে যান খালেদা জিয়ার দুই ভাই-বোন। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তারা খালেদা জিয়াকে বিদেশ পাঠানো অনুমতি দিতে আবেদন জানান। আবেদনপত্র পাওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী তাদেরকে আশ্বাস দেন ‘আইনি বিষয়গুলো’ যাচাই-বাছাই করে এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় সেলিমা ইসলাম জানিয়েছিলেন, চিঠিটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে পাঠানোর পর সিদ্ধান্ত তারা জানতে পারবেন।

পরে আজ সকালে আইনমন্ত্রী বলেছিলেন, খালেদার বিদেশে যাওয়ার আবেদন বুধবার রাত সাড়ে ১১টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের কাছে পাঠানো হয়েছে। খালেদা জিয়াকে দুটি শর্তে মুক্তি দেওয়া হয়েছে। ৪০১ ধারার শর্ত মেনে বিবেচনার সুযোগ আছে কিনা সেটা দেখতে হবে।

অর্থসূচক/কেএসআর