৩০ বলে ২ রান করে ফিরে গেলেন তাইজুল

স্পোর্টস প্রতিবেদক

0
48

ক্যান্ডিতে গতকাল থেকেই হার চোখ রাঙাচ্ছিলো বাংলাদেশকে। দ্বিতীয় ও শেষ টেস্টের পঞ্চম ও শেষ দিনে দেখার ছিল শেষের ব্যাটসম্যানরা কতটুকু লড়াই করতে পারেন। কিন্তু তৃতীয় ওভারেই এলবিডাব্লিউ হয়ে ফিরেছেন লিটন দাস। এর পর স্পিনার তাইজুল কিছুক্ষণ থিতু হয়ে মিরাজকে সঙ্গ দেওয়ার চেষ্টা করলেও ফিরে গেছেন মাত্র ২ রানে।

শ্রীলঙ্কার ছুঁড়ে দেওয়া ৪৩৭ রানের লক্ষ্যে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৭ উইকেটে ২০৬ রান। ক্রিজে আছেন মেহেদী মিরাজ (২৬) ও তাসকিন (০)।

৫০.২ ওভারে অভিষিক্ত জয়বাবিক্রমার ঘূর্ণিতেই পরাস্ত হন লিটন। স্বাগতিকরা লেগ বিফোরের আবেদন করলে অনফিল্ড আম্পায়ার সঙ্গে সঙ্গে তুলে দেন আঙুল। কিন্তু লিটনের সংশয় থাকায় তিনি রিভিউ নিয়েছিলেন। দুর্ভাগ্য তাতেও লাভ হয়নি। নষ্ট হয়েছে রিভিউ। স্বীকৃতি ব্যাটসম্যানের শেষ জুটি ভাঙে লিটনের ১৭ রানের বিদায়ে।

এরপরও মিরাজ আক্রমণাত্মক ভঙ্গিতে খেলার চেষ্টা করেন। তাকে সঙ্গ দেন তাইজুল। কিন্তু বামহাতি স্পিনার ৩০ বলই টিকতে পারলেন। ২ রান করা তাইজুলকে কিপারের গ্লাভসবন্দি করিয়েছেন অফস্পিনার ধনাঞ্জয়া ডি সিলভা।

গতকাল জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৭৭ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। লঙ্কানরা যে লক্ষ্য দিয়েছে সেটি করতে হলে টেস্টের ইতিহাসই বদলাতে হতো বাংলাদেশকে। এখন আর সেটি হচ্ছে না। হারটাই নিয়তি হয়ে দাঁড়িয়েছে। কিন্তু শ্রীলঙ্কান স্পিনারদের আধিপত্যে এখন টিকে থাকাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশের।

অর্থসূচক/এমএস