তপ্ত রোদে পুড়ছে রাজধানী, বৃষ্টি হবে সিলেট-ময়মনসিংহে

নিজস্ব প্রতিবেদক

0
180

তপ্ত রোদে পুড়ছে রাজধানী। ঢাকায় আজো ঝড়বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বরং তাপমাত্রা রাতে আরও একটু বাড়তে পারে। ৩০ এপ্রিল ঢাকাসহ আশেপাশের এলাকায় বৃষ্টির আশা করছে আবহাওয়া অধিদফতর। তবে আজ সিলেট, ময়মনসিংহের কয়েকটি জায়গায় বৃষ্টি হতে পারে।

আজ বুধবার (২৮ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল রাজশাহী ও শ্রীমঙ্গলে ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ৩৭, গতকাল ছিল ৩৮,  ময়মনসিংহে আজ ৩৪ দশমিক ৩, গতকাল ছিল ৩৭, চট্টগ্রামে আজ ৩৩ দশমিক ৮, গতকাল ছিল ৩৪, সিলেটে আজ ৩৪ দশনিক ২, গতকাল ছিল ৩৬ দশমিক ৫  রংপুরে আজ ৩৪ দশমিক ২, গতকাল ছিল ৩৬ দশমিক ৪, খুলনায় আজ ৩৬ দশমিক ৬, গতকাল ছিল ৩৭ দশমিক ২ এবং বরিশালে আজ ৩৬, গতকাল ছিল ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, আজ দেশের উত্তরাঞ্চলের বিশেষ করে রংপুর,  সিলেট ও মনময়সিংহের কিছু এলাকায় ঝড়বৃষ্টি হতে পারে। এছাড়া ঢাকাসহ অন্য এলাকাগুলোর তাপমাত্রা আগের মতোই থাকবে। ৩০ তারিখের দিকে ঢাকাসব আশেপাশের কিছু এলাকায় বৃষ্টি সম্ভাবনা আছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়,  ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল বিভাগসহ দিনাজপুর,  শ্রীমঙ্গল,  ফেনী, নোয়াখালী,  রাঙামাটি অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।  এটি আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে কুমিল্লা,  কিশোরগঞ্জ জেলাসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

অর্থসূচক/এমএস