ভারতে করোনা শনাক্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক

0
222

করোনা মহামারিতে ভারতের পরিস্থিতি বর্ণনাতীত। প্রায় দু’সপ্তাহ ধরে ধারাবাহিক ভাবে বেড়ে চলার পর দৈনিক মৃত্যুর সংখ্যা মঙ্গলবার (২৭ এপ্রিল) কিছুটা কমলেও তা আবারও রেকর্ড সংখ্যায় বেড়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৩ হাজার ২৮৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে গেলো। সব মিলিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ১৬৫ জনে।

আজ বুধবার (২৮ এপ্রিল) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৬২ হাজার ৯০২ জন। সর্বশেষ এই সংখ্যা নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৯ লাখ ৯৭ হাজার ২৬৭ জনে।

গত বছরের তুলনায় অনেক বেশি পরিমাণে সারা ভারতজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। একই প্রবণতা রাজধানী দিল্লিতেও। সংক্রমণের পাশাপাশি মৃত্যুও বেড়েছে সে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে মৃত্যু হয়েছে ৩৮১ জনের, যা গোটা করোনা পর্বে সর্বোচ্চ।

আগের সপ্তাহে দিল্লির সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছিল। দৈনিক সংক্রমণ ২৮ হাজার ছাড়িয়ে গিয়েছিল সেখানে। তারপরই লকডাউন জারি হয় দিল্লিজুড়ে। এরপর কিছুটা হলেও কমেছে সেখানকার দৈনিক আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ১৪৯ জন। মঙ্গলবার এই সংখ্যা নেমেছিল ২০ হাজারে। দিল্লিতে সক্রিয় রোগীর সংখ্যা ৯৮ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে সংক্রমণের হার ৩২.৭৪ শতাংশ। অর্থাৎ যত জনের করোনা পরীক্ষা হয়েছে দিল্লিতে তার ৩ জনের মধ্যে ১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

সূত্র: এএনআই, এনডিটিভি।

অর্থসূচক/কেএসআর