চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

নিজস্ব প্রতিবেদক

0
163

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে, যা জেলায় এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ। এ সময়ে নতুন করে ১৭১ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে।

আজ রোববার (২৫ এপ্রিল) জেলা সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১ জন মারা গেছেন। এর মধ্যে আটজন ছিলেন চট্টগ্রাম মহানগরীর বাসিন্দা, আর তিনজন বিভিন্ন উপজেলার। এ নিয়ে এপ্রিল মাসের ২৪ দিনে করোনা ভাইরাসে মোট ১০৯ জনের প্রাণ গেল চট্টগ্রাম জেলায়।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, নগরীর ছয়টি ল্যাবে শনিবার চট্টগ্রামের ১ হাজার ৩৩০ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১৭১ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের বাসিন্দা ১৪১ জন ও দশ উপজেলার ৩০ জন। জেলায় করোনা ভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৪৮ হাজার ৮৮৭ জন। এর মধ্যে শহরের ৩৯ হাজার ২৪১ জন ও গ্রামের ৯ হাজার ৬৪৬ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ৬ জন করে চন্দনাইশ ও রাউজানে, ৫ জন সীতাকুণ্ডে, ৪ জন মিরসরাইয়ে, ৩ জন সাতকানিয়ায়, ২ জন ফটিকছড়িতে এবং ১ জন করে রয়েছেন হাটহাজারী, আনোয়ারা, পটিয়া ও বোয়ালখালীতে।

শনিবার করোনায় জেলায় মারা যাওয়া ১১ জনের মধ্যে ৮ জন শহরের ও ৩ জন গ্রামের বাসিন্দা। জেলায় মৃতের সংখ্যা এখন ৪৯৭ জন। এতে শহরের বাসিন্দা ৩৭০ জন ও গ্রামের ১২৭ জন।

অর্থসূচক/কেএসআর