বিয়েতে মেলেনি ছুটি, থানাতেই গায়ে হলুদ পুলিশকর্মীর

অর্থসূচক ডেস্ক

0
125

ভারতে ফের আতঙ্ক ছড়িয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। একাধিক রাজ্যে জারি হয়েছে লকডাউন বা নাইট কারফিউ। একই ছবি রাজস্থানেরও। চিকিৎসক, নার্স থেকে শুরু করে পুলিশকর্মী সবারই ছুটি বাতিল হয়েছে। এই পরিস্থিতিতে ছুটি না পাওয়ায় থানার মধ্যেই সম্পন্ন হল এক নারী পুলিশকর্মীর গায়ে হলুদের অনুষ্ঠান!

পরিবারের লোকজন না থাকলেও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানার সহকর্মীরা। শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে ভারতের রাজস্থানের দুঙ্গারপুর পুলিশ স্টেশনে।

গত বছরের মে মাসেই বিয়ে করার কথা ছিল আশা নামে ওই পুলিশকর্মীর। কিন্তু করোনা মহামারি এবং লকডাউনের কারণে তা বাতিল হয়ে যায়। পরবর্তীতে চলতি বছরের ৩০ এপ্রিল বিয়ের দিন ধার্য করা হয়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে দীর্ঘদিন ছুটি পাননি কোনও পুলিশকর্মীই। তাই বিয়েতে গ্রামের বাড়ি যাওয়ার আবেদন করলেও আশার সেই আবেদন মঞ্জুর হয়নি। ফলে, গায়ে হলুদের দিনও ডিউটি করতে হয় ওই মহিলা পুলিশকর্মীকে।

তবে বিষয়টি জানার পর এগিয়ে আসেন তার সহকর্মীরা। পরিবারের লোকজন না থাকলেও, থানাতেই তারা আয়োজন করেন গায়ে হলুদের অনুষ্ঠানের। শুধু তাই নয়, সুষ্ঠুভাবে সম্পন্নও হয় অনুষ্ঠানটি।

এই প্রসঙ্গে স্টেশন ইনচার্জ দিলীপ দান জানান, আমরা যখন জানতে পারি, ছুটি না পাওয়ায় নিজের গায়ে হলুদ পর্বের জন্য আশা গ্রামের বাড়ি যেতে পারছে না, তখনই আমরা এখানে অনুষ্ঠানটি আয়োজনের সিদ্ধান্ত নিয়ে ফেলি। কারণ গায়ে হলুদের দিন আর পরিবর্তন সম্ভব ছিল না। আমরা আশাকে চমকে দিতে চেয়েছিলাম। তবে সন্ধ্যের দিকে আশার ছুটি মঞ্জুর হয়ে যায় এবং গ্রামের উদ্দেশে রওনাও হয়।

সূত্র: এএনআই।

অর্থসূচক/কেএসআর