১০৬ যাত্রী নিয়ে সিঙ্গাপুরের পথে বিমানের বিশেষ ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক

0
66

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম বিশেষ ফ্লাইটটি সিঙ্গাপুরের উদ্দেশে ১০৬ যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে।

আজ মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ৮টা ১৩ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি ছেড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে বলেন, সপ্তাহে তিন দিন সিঙ্গাপুরের উদ্দেশে বিমানের বিশেষ ফ্লাইট চলবে। দিনগুলো হলো মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার। ফ্লাইটে যারা যাবেন, তারা সবাই আটকে পড়া প্রবাসী শ্রমিক।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা যায়, প্রবাসী কর্মীদের কর্মস্থলে পাঠানোর জন্য গত শনিবার থেকে শুরু হয় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিশেষ আন্তর্জাতিক ফ্লাইট। প্রথম দিন নানা জটিলতায় অর্ধেকের বেশি ফ্লাইট বাতিল হলেও গত দুদিন কোনো বাতিলের ঘটনা ঘটেনি। এ ছাড়া গত তিন দিনে ফ্লাইটের সংখ্যা বেড়েছে তিন গুণ। ফ্লাইট বাড়িয়েছে সৌদি এয়ারলাইনস (সৌদিয়া)। তিন দিনে কয়েক হাজার কর্মী কাজে যোগ দিতে দেশ ছেড়েছেন।

জানা গেছে, গতকাল প্রায় সাড়ে তিন হাজার কর্মী বিদেশে যাওয়ার সুযোগ পেয়েছেন। গতকাল রাত আটটা পর্যন্ত গেছে মোট ১৬টি ফ্লাইট। এর মধ্যে সৌদি আরবে গেছে বাংলাদেশ বিমান ও সৌদিয়ার তিনটি করে ছয়টি ফ্লাইট।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। ‘সর্বাত্মক লকডাউনের’ কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়।

এর মধ্যে প্রবাসীদের আসা-যাওয়ার কথা বিবেচনায় নিয়ে ১৭ এপ্রিল থেকে ৫ রুটে বিশেষ ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়।

অর্থসূচক/কেএসআর