টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পাকিস্তানের বাধা কাটলো

স্পোর্টস ডেস্ক

0
123

টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর আগামী অক্টোবরে ভারতের মাটিতে বসতে যাচ্ছে। ভারতের নয়টি ভেন্যুতে টুর্নামেন্টের ম্যাচগুলো আয়োজনের পরিকল্পনা চলছে। যা খুব শিগগিরই চূড়ান্ত করে ফেলবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এদিকে স্বাগতিক দেশ ভারত হওয়ায় একটি শঙ্কা জেগেছিল পাকিস্তান ক্রিকেট দলের অংশগ্রহণের ব্যাপারে। কেননা রাজনৈতিক সংঘাতের কারণে পাকিস্তানিদের সাধারণত ভারতের ভিসা দেওয়া হয় না। তাই বেশ কয়েকবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে আইসিসির কাছে নিশ্চয়তা চাওয়া হয়েছে।

অবশেষে বিসিসিআইয়ের পক্ষ থেকে নিশ্চিত করা হলো যে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দল ও দলের সংশ্লিষ্ট সকলের ভিসায় কোনো সমস্যা হবে না। বিশ্বকাপের পুরো সময়ের জন্য ভিসা দেওয়া হবে তাদের।

বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলকে এ খবরটি নিশ্চিত করেছেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। তবে পাকিস্তান থেকে সাধারণ দর্শকরা ভারতে বিশ্বকাপ দেখতে যাওয়ার ভিসা পাবেন কি না, সে বিষয়ে এখনও পরিষ্কার তথ্য দেওয়া হয়নি।

এদিকে প্রায় চূড়ান্ত হয়ে গেছে যে, আহমেদাবাদের মোতেরায় বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে হবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। এছাড়া দিল্লি, মুম্বাই, চেন্নাই, কলকাতা, ব্যাঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা এবং লখনৌতে হবে টুর্নামেন্টের ম্যাচ।

ভারতের সংবাদসংস্থা পিটিআইয়ে বিসিসিআইয়ের এক অ্যাপেক্স কাউন্সিল মেম্বার বলেছেন, পাকিস্তান ক্রিকেট দলের ভিসা সমস্যার সমাধান করা হয়েছে। আমরা আইসিসিকে প্রতিশ্রুতি দিয়েছি যে, সবকিছু সময়মতো ঠিক করে নেওয়া হবে।

অর্থসূচক/কেএসআর