বেশি ছুটি নিতে একই নারীকে পরপর ৪ বার বিয়ে!

ব্যাংকের চাকরিতে ছুটি পাওয়াটা যেন সোনার হরিণ। কোন অজুহাতেই সেখানে মেলে না ছুটি। কিন্তু বিয়ে উপলক্ষে টানা আটদিনের ছুটি পাওয়া যায় ওই ব্যাংকে। এ সুবিধা উপভোগ করতে একই নারীকে পরপর চার বার বিয়ে এবং তিন বার ডিভোর্স করলেন এক যুবক!

অদ্ভুত এ ঘটনাটি ঘটেছে তাইওয়ানের তাইপেতে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই যুবক তাইপের এক ব্যাংক কর্মী। সেই ব্যাংকের নিয়মই হলো কোনো কর্মী বিয়ে করলে এ উপলক্ষে টানা আটদিন ছুটি পাবেন।

গতবছরের ৬ এপ্রিল ওই যুবক প্রথম বিয়ে করেন। ব্যাংকের নিয়ম অনুযায়ী এর জন্য তিনি আটদিন টানা ছুটি পান। আটদিন পরই স্ত্রীকে ডিভোর্স দিয়ে দেন। পরদিন ফের সেই নারীকেই বিয়ে করেন। এভাবে একই নারীকে তিনি চার বার বিয়ে করেন এবং তিন বার ডিভোর্স দেন।

এর ফলে মোট ৩২ দিন টানা ছুটি কাটানোর কথা তার। কিন্তু কর্মীর পরিকল্পনা বুঝে যাওয়ার কারণে ব্যাংক তাকে আর বাড়তি ছুটি দেয়নি। মূলত ওই ব্যক্তির দ্বিতীয় বিয়ে থেকেই তার এই ছক ধরে ফেলেছিল ব্যাংক কর্তৃপক্ষ। তা সত্ত্বেও তিনি এভাবে বার বার বিয়ে করেছেন এবং ব্যাংকের কাছে ছুটির আবেদন করে গেছেন।

তবে শেষবার তিনি দমে যাননি। চতুর্থ বার বিয়ের পরও ব্যাংক তার ছুটির আবেদন নামঞ্জুর করলে তিনি আইনের দ্বারস্থ হন। আইন ভাঙার জন্য ওই ব্যাংককে ৫২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

জরিমানার বিরুদ্ধে মামলা করে ব্যাংক। তবে ওই ব্যক্তি ইচ্ছে করে এ কাজ করলেও তিনি আইন ভাঙেননি বলে জানিয়েছেন আদালত। সে কারণে আর বদলানো হয়নি জরিমানার অংকও। ফলে ওই যুবককে টানা চার বিয়ের ছুটি না দেওয়ায় জরিমানা গুনতে হয়েছে ব্যাংককে।

সূত্র: তাইওয়ান নিউজ, টাইমস নাও।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.