যুক্তরাষ্ট্রে স্কুলের বাইরে বন্দুক হামলায় নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক

0
169

যুক্তরাষ্ট্রের একটি স্কুলে গোলাগুলির ঘটনায় একজন নিহত হয়েছে। ওই ঘটনায় এক পুলিশ সদস্যও আহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (১২ এপ্রিল) টেনেসি অঙ্গরাজ্যের একটি হাই স্কুলে গোলাগুলির ঘটনা ঘটেছে বলে পুলিশ নিশ্চিত করেছে।

অস্টিন ইস্ট ম্যাগনেট নামে হাইস্কুল প্রাঙ্গণে এই ঘটনা ঘটেছে। এ ঘটনার পর বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও। ইতোমধ্যে তদন্ত শুরু হওয়ায় বিস্তারিত জানায়নি পুলিশ। তবে এটুকু জানা গেছে যে, এ বন্দুক হামলায় এক ব্যক্তি নিহত হয়েছেন।

নক্সভিলে পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, এক ব্যক্তি সম্ভবত অস্ত্র নিয়ে স্কুলে প্রবেশ করেছিল। হামলার খবর জানার পর পরই সেখানে পৌঁছান কর্মকর্তারা।

এক বিবৃতিতে জানানো হয়েছে, এক কর্মকর্তা গুলিবিদ্ধ হওয়ার পর তাকে ইউটি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে। তার অবস্থা গুরুতর নয় বলে জানানো হয়েছে।

ঘটনাস্থলেই এক ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়। এছাড়া আরও তদন্তের জন্য অপর এক ব্যক্তিকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে আর কারও হতাহতের খবর পাওয়া যায়নি।

নক্স কাউন্টি স্কুলের সুপারিনটেন্ডেন্ট জানিয়েছেন, পুরো স্কুলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেসব শিক্ষার্থী এই ঘটনার জন্য জড়িত নয় পরিবারের লোকজনের সঙ্গে তাদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

এদিকে অঙ্গরাজ্যটির গভর্নর হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি জানান, যুক্তরাষ্ট্রের অন্যান্য অঙ্গরাজ্যের মতো তার অঙ্গরাজ্যেও বাড়ছে সহিংসতা। এজন্য কার্যকরী ব্যবস্থা নিতে এক মিলিয়ন ডলার বরাদ্দ করা হয়েছে।

সূত্র: বিবিসি, সিএনএন।

অর্থসূচক/কেএসআর