করোনায় মৃত্যুর নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক

0
339

করোনা মহামারির তাণ্ডবে টালমাটাল বিশ্ব। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। এ অবস্থায় বিগত বেশ কিছুদিন ধরে দেশে করোনা রোগী শনাক্তের হার উদ্বেগজনকভাবে বেড়েছে। সবশেষ গত ২৪ ঘণ্টায় দেশে নতুন রোগী শনাক্ত কিছুটা কমেছে। তবে এ সময় বেড়েছে মৃত্যু, যা সর্বোচ্চ।

গত ২৪ ঘণ্টায় দেশে হাজার জন নতুন রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ৮১৯ জন। এবং মৃত্যু হয়েছে ৭৮ জনের, যা যাবতকালের সর্বোচ্চ মৃত্যু। গত বুধবার (০৭ এপ্রিল) করোনা রোগী শনাক্ত হয় সাত হাজার ৬২৬ জন। যা একদিনে এ যাবতকালের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

আগের সাত দিনে দেশে যথাক্রমে ৫৩৪৩, ৭৪৬২, ৬৮৫৪, ৭৬২৬, ৭২১৩, ৭০৭৫ ও ৭০৮৭ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৮৪ হাজার ৭৬৫ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে ২৯ হাজার ৩৭৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ১৯ দশমিক ৮১ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল দেশে ২৬ হাজার ৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৫০ লাখ ২ হাজার ৮৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৩ দশমিক ৬৯ শতাংশ পজিটিভ।

আজ রোববার (১১ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ৫৮১৯ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৬৮৪৭৬৫ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ৭৮ জনের

মোট মৃত্যু হয়েছে: ৯৭৩৯ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ৪২১২ জন

মোট সুস্থ হয়েছেন: ৫৭৬৫৯০ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৮ জন মারা গেছেন। এর আগে গতকাল শনিবার (১০ এপ্রিল) করোনায় মারা যান ৭৭ জন। এর আগে ০৮ এপ্রিল মারা যান ৭৪ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ৭৭, ৬৩, ৭৪, ৬৩, ৬৬, ৫২ ও ৫৩ জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে নয় হাজার ৭৩৯ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার এক দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪ হাজার ২১২ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৭৬ হাজার ৫৯০ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ২০ শতাংশ।

অর্থসূচক/কেএসআর/এমএস