সম্পূর্ণ ভ্যাক্সিনপ্রাপ্ত যাত্রী ও ক্রু নিয়ে এমিরেটসের বিশেষ ফ্লাইট

অর্থসূচক ডেস্ক

0
87

এমিরেটস এয়ারলাইন গতকাল শনিবার (১০ এপ্রিল) তাদের সর্বাধুনিক এয়ারবাস এ৩৮০ উড়োজাহাজের সাহায্যে একটি বিশেষ ফ্লাইট ইকে২০২১ পরিচালনা করে। সম্পূর্ণ ভ্যাক্সিন ডোজপ্রাপ্ত প্রায় ৪০০ যাত্রী নিয়ে ফ্লাইটটি সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে পরিভ্রমণ করে। ফ্লাইটের ক্রু এবং সংশ্লিষ্ট গ্রাউন্ড স্টাফরাও ছিলেন সম্পূর্ণ ভ্যাক্সিন ডোজপ্রাপ্ত।

করোনা ভ্যাক্সিন কার্যক্রমে সংযুক্ত আরব আমিরাতের অগ্রগতি ও সাফল্য উদযাপন উপলক্ষ্যে এমিরেটস এই বিশেষ ফ্লাইটটি পরিচালনা করে। উল্লেখ্য, এখন পর্যন্ত দেশটির নাগরিক এবং রেসিডেন্টদের প্রায় ৯০ লক্ষ ভ্যাক্সিন ডোজ প্রদান করা হয়েছে। ফ্লাইট থেকে প্রাপ্ত সকল অর্থ এমিরেটস এয়ারলাইন ফাউন্ডেশনে অনুদান হিসেবে প্রদান করা হয়েছে। অলাভজনক দাতব্য এই ফাউন্ডেশনটি সারা বিশ্বে সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

সকল যাত্রীদের ফ্লাইটে আরোহণের পূর্বে র‌্যাপিড কোভিড-১৯ পিসিআর টেস্ট করা হয়। যাত্রীরা বায়োমেট্রিক প্রযুক্তির মাধ্যমে চেক-ইন করেন, যার ফলে তাদের বিভিন্ন পয়েন্টে কোন কিছু স্পর্শ করার প্রয়োজন পড়েনি। ফ্লাইট শেষে প্রত্যেক যাত্রীকে এমিরেটস স্মারক সনদ প্রদান করে।

সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত ৯০ দশমিক ২২ শতাংশ নাগরিক ও রেসিডেন্টদের মধ্যে করোনা টিকা প্রদান করা সম্ভব হয়েছে। অন্যদিকে এমিরেটস এয়ারলাইন বিভিন্ন ভ্যাক্সিন কেন্দ্রের মাধ্যমে ইউএই-তে কর্মরত তাদের ৩৫ হাজারের অধিক এমপ্লয়ীকে ইতোমধ্যে ভ্যাক্সিন প্রদান করেছে।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ১৭টি ফ্লাইট পরিচালনা করছে।

অর্থসূচক/কেএসআর