এমিরেটসের রমজান সেবা ১৩ এপ্রিল থেকে

বাৎসরিক রমজান সেবার অংশ হিসেবে এমিরেটস আগামী ১৩ এপ্রিল থেকে সিয়াম পালনকারীদের জন্য বিশেষভাবে ডিজাইনকৃত বাক্সে পুষ্টিকর খাবার পরিবেশনের পরিকল্পনা করেছে। ইফতার ও সেহরির সময় ফ্লাইটে এই খাবার সরবরাহ করা হবে। সাধারণভাবে এমিরেটস যাত্রীদের যে খাবার সরবরাহ করে থাকে এই বাক্সগুলো হবে তার অতিরিক্ত।

সকল শ্রেণির যাত্রীরা এই সেবা লাভ করতে পারবেন। রমজান মাসে সিয়াম পালনকারীদের সুবিধার্থে দিনের বেলায় পরিচালিত ওমরাহ ফ্লাইটসহ জেদ্দা এবং মদিনায় পরিচালিত সকল ফ্লাইটে গরম খাবারের পরিবর্তে ঠান্ডা খাবার পরিবেশিত হবে।

এবারের ইফতার বাক্সের ডিজাইন তৈরিতে এমিরেটসের ইন-হাউজ ডিজাইনার ছাড়াও অংশ নিয়েছেন স্থানীয় ডিজাইনাররা। দুবাইয়ে বসবাসকারী এই ডিজাইনারদের বৈশিষ্ট্য হলো, তারা শারীরিক ও মানসিক প্রতিবন্ধকতার শিকার। তবে বিভিন্ন ক্ষেত্রে এ সকল মানুষদের অর্জনের স্বীকৃতিস্বরূপ সংযুক্ত আরব আমীরাতে তাদেরকে ‘পিপল অফ ডিটারমিনেশন’ হিসেবে আখ্যায়িত করা হয়।

করোনা মহামারিকালে গ্রাহকদের সুবিধার্থে এমিরেটস যথেষ্ট নমনীয় বুকিং অপশন এবং কোভিড-১৯ কভারসহ মাল্টি রিস্ক ভ্রমণ বীমা অফার করছে। এমিরেটস বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ১৭টি ফ্লাইট পরিচালনা করছে।

অর্থসূচক/কেএসআর