বিডি সিকিউরিটিজের এমডি ও সিইও হলেন নাজমুল হাসান

বিডি ফাইন্যান্স সিকিউরিটিজ লিমিটেড (বিডি সিকিউরিটিজ)-এর নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগদান করেছেন এ. এইচ. এম. নাজমুল হাসান। সম্প্রতি তিনি এ পদে যোগদান করেন।

এ. এইচ. এম. নাজমুল হাসান বিডি সিকিউরিটিজে যোগদানের পূর্বে আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেডের হেড অব অপারেশন্স হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দেশের পুঁজিবাজারে গতিশীল নেতৃতের জন্য বিশেষভাবে পরিচিত। পুঁজিবাজারে তার রয়েছে ১৪ বছরের বাস্তব কাজের অভিজ্ঞতা।

নাজমুল হাসান আইডিএলসি ইনভেস্টমেন্ট ও লিডস কর্পোরেশনেও বিভিন্ন সেক্টরে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি ব্যবসায়িক নীতি ও পদ্ধতি, ফিন-টেক, ঝুকিঁ ব্যবস্থাপনা, মার্জিন ম্যানেজমেন্ট, পণ্য ও প্রক্রিয়ার বিকাশ এসব বিভিন্ন পদ্ধতি প্রয়োগ ও বাস্তবায়নের মাধ্যমে সংগঠনকে রূপান্তর ও গতিশীল করতে বিশেষভাবে সমাদৃত।

নাজমুল হাসান দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন করেছেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসন থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি তার সুদীর্ঘ পেশাগত জীবনে দেশে ও দেশের বাহিরে- বিশেষ করে জাপান, জার্মানি ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালায় অংশগ্রহণ করেছেন।

অর্থসূচক/কেএসআর