ফিনের টর্নেডো ইনিংসে ১০ ওভারে কিউইদের সংগ্রহ ১৪১

স্পোর্টস ডেস্ক

0
164

বৃষ্টি বাগড়ায় সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি মাঠে গড়াবে কি না তা নিয়ে সংশয় দেখা গিয়েছিল। অবশেষে ইডেন পার্কে বৃষ্টি থেমেছে। তবে বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচের দৈর্ঘ্য কমে গেছে। বৃষ্টির কারণে ওভার কমে শেষ টি-টোয়েন্টি হবে ১০ ওভারের।

আর টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বাংলাদেশ দলের অধিনায়ক লিটন দাস। সেই সিদ্ধান্তের ফল হাড়ে হাড়েই টের পেলেন।

ব্যাটিং পেয়েই বাংলাদেশের বোলারদের বেদম পিটুনি দিলেন কিউই ওপেনার ফিন অ্যালান ও মার্টিন গাপটিল।

মাত্র ১৯ বলে ৪৪ রান করে আউট হন গাপটিল। গাপটিল ঝড় থামিয়েছেন ডানহাতি অফ-ব্রেক বোলার মেহেদী হাসান।

অপরপ্রান্তে তাণ্ডব চালিয়েছেন ফিন অ্যালান। তাসকিন, শরিফ ও নাসুমকে বেদম পিটুনি দিয়ে মাত্র ১৮ বলে অর্ধশতক পূরণ করেন ফিন।

বাংলাদেশি বোলারদের পাড়ার ক্রিকেটার বানিয়ে ছাড়লেন। মাত্র ২৯ বলে ৭১ রান করে আউট হন তিনি। ততক্ষণে বাংলাদেশ দলের ১২টা বাজিয়ে ছেড়েছেন।

তার এই টর্নেডো ইনিংসে ভর করে নির্ধারিত ১০ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান। অর্থাৎ প্রতি ওভারে ১৪.১০ করে রান তুলেছে কিউই ব্যাটসম্যানরা।

ফিন অ্যালনের ৭১ রানের ইনিংসে ৩টি ছক্কা ও ১০টি চারের মার রয়েছে। ম্যাচে গাপটিল মেরেছেন সর্বাধিক পাঁচটি ছক্কা। তিনি আউটের পর মাঠে নেমে গ্লেন ফিলিপসও তাণ্ডব শুরু করেছিলেন। কিন্তু দুই ওপেনারের মতো পারেননি তিনি।
পেসার শরিফুল ইসলামের বলে সৌম্যর হাতে ক্যাচ দেওয়ার আগে ফিলিপস করেন ৬ বলে ১৪ রান। এর মধ্যে মাত্র ২ রান এসেছে দৌঁড়িয়ে। বাকি ১২ রান এসেছে দুটি ছক্কায়।

ফিলিপসের আউটের পর ফিনের সঙ্গী হন ড্যারেন মিচেল। ৬ বলে ১১ রান করে অপাজিত থাকেন।

জয় পেতে ১০ ওভারে বাংলাদেশের করতে হবে ১৪২ রান।

বাংলাদেশের পক্ষে ২ ওভার করে হাত ঘুরিয়েছেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, রুবেল হোসেন ও শেখ মেহেদি হাসান। যেখানে তাসকিন ২৪, নাসুম ২৯, শরিফুল ২১, রুবেল ৩৩ ও মেহেদি খরচ করেছেন ৩৪ রান। বিপরীতে ১টি করে উইকেট পেয়েছেন তাসকিন, মেহেদি ও শরিফুল।

অর্থসূচক/কেএসআর