দু’মাসের সন্তানের জন্য চাঁদে জমি কিনলেন বাবা!

অর্থসূচক ডেস্ক

0
140

সন্তানকে সুখে রাখার জন্য পৃথিবীর প্রত্যেক মা-বাবা সর্বোচ্চ চেষ্টা করেন। তাদের খুশির জন্য মা-বাবারা যেকোনও অসাধ্য সাধন করে ফেলতে পারেন। সন্তান যা চাইবে, বেশিরভাগ সময়ই তা এনে দেওয়ার চেষ্টা করেন তারা। ফের একবার সেকথা প্রমাণও করলেন ভারতের গুজরাটের এক ব্যবসায়ী। নিজের দু’মাসের সন্তানের জন্য চাঁদে কিনে ফেললেন জমি!

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, গুজরাটের সুরাটের ওই ব্যবসায়ীর নাম বিজয়ভাই কাঠারিয়া। ওই ব্যবসায়ী নিজের ছোট ছেলে দু’মাসের নিত্যর জন্য চাঁদে এক একর জমি কিনেছেন।

এজন্য তিনি গত ১৩ মার্চ নিউইয়র্কে অবস্থিত ইন্টারন্যাশনাল লুনার রেজিস্ট্রিতে ই-মেল করেন। কয়েকদিনের মধ্যেই সংস্থার পক্ষ থেকে সবুজ সংকেতও পান। আর তারপরই পাঠিয়ে দেন জরুরি কাগজপত্র। এরপরই ওই ব্যবসায়ীর ছেলের নামে চাঁদের জমির সমস্ত কাগজপত্র চলে আসে।

জানা গিয়েছে, চাঁদের দূরের অংশ মেয়ার মোসকভিয়েন্সে ওই জমিটি কেনা হয়েছে। জমিটির আসল দাম প্রকাশ্যে না এলেও, মনে করা হচ্ছে, চাঁদে এক একর জমি কিনতে ওই ব্যক্তির ৭৫০ ডলার বা প্রায় ৬৪ হাজার টাকা খরচ হয়েছে। এর ফলে সুরাটের প্রথম ব্যবসায়ী হিসেবে চাঁদে জমি কেনার নজির গড়লেন তিনি।

যদিও আসলে বিজয়ভাইয়ের ছেলে মোটেই ওই জমির মালিক হবে না। তবে শংসাপত্রে জমির মালিকানা থাকবে নিত্যর নামেই। তবে এই প্রথম নয়, এর আগেও অনেকেই এভাবে চাঁদে জমি কিনেছেন।

অর্থসূচক/কেএসআর