হরতাল সমর্থনে হেফাজতের মিছিল, সড়ক অবরোধ

0
173
ছবি: সংগৃহীত

হরতাল সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে মিছিল করেছে হেফাজতের নেতাকর্মীরা। রবিবার (২৮ মার্চ) সকাল থেকেই রাজধানীর চিটাগাং রোড, মোহাম্মদপুর, উত্তরা, লালবাগ, কামরাঙ্গীরচরে হেফাজতে ইসলামের নেতাকর্মীদেরকে মিছিল বের করতে দেখা গেছে।

হেফাজতের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হকের নেতৃত্বে সকালে মোহাম্মদপুর এলাকায় মিছিল বের হয়। এসব তারা সেখানে সড়ক অবরোধ করে অবস্থান নেয়। সকালে লালবাগ মাদ্রাসার ছাত্ররাও হরতালের সমর্থনে মিছিল বের করে। কামরাঙ্গীরচরেও মিছিল বের করে মাদ্রাসার শিক্ষার্থীরা।

চিটাগাং রোডে রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে সরড়ক অবরোধ করে হেফাজতের নেতাকর্মীরা। তাঁরা সড়কের কয়েকটি স্থানে টায়ার, গাছের গুঁড়ি ও বাঁশে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল থেকে হরতালের সমর্থনে সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় জড়ো হতে থাকেন হেফাজতের নেতাকর্মীরা। তাঁরা সড়কে টায়ার, বাঁশ, কাঠ, চৌকি, বেঞ্চসহ বিভিন্ন আসবাবপত্রে আগুন ধরিয়ে বিক্ষোভ শুরু করেন। তাঁরা মহাসড়কের যানবাহন চলাচলে বাধা দেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

হরতালকে কেন্দ্র করে শহরের ডিআইটি, চাষাঢ়া, সাইনবোর্ড, শিমরাইলসহ বিভিন্ন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। মোতায়েন রয়েছে বিজিবি ও র‍্যাব। পুলিশ জানায়, হরতালের সমর্থনে মহাসড়কের কয়েকটি স্থানে অবরোধ তৈরি করে বিক্ষোভ করেছেন হেফাজতের নেতা-কর্মীরা। তাঁদেরকে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

বায়তুল মোকাররমে মুসল্লিদের ওপর হামলা, হাটহাজারীতে গুলি করে চারজনকে হত্যা এবং ব্রাহ্মণবাড়িয়ায় চারজনকে হত্যাসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মুসল্লিদের ওপর হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে সারা দেশে আজ সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে হেফাজতে ইসলাম।

অর্থসূচক/এএইচআর