আমরা ভালো ক্রিকেট খেলেনি: তামিম

নিউজিল্যান্ডে খারাপ খেলার ধারাবাহিকতা বেশ ভালোভাবেই বজায় রাখল বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১৬৪ রানের বড় পরাজয়ে এই নিয়ে ষষ্ঠবারের মতো নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো টাইগাররা।

দ্বিতীয় ম্যাচে হারের পরই সিরিজ হাতছাড়া হয়ে গিয়েছিল তামিমের দলের। শেষ ম্যাচে জিতলে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর পাশাপাশি পাওয়া যেত ওয়ার্ল্ড কাপ সুপার লিগের জন্য মূল্যবান ১০ পয়েন্ট। তবে বাজে ফিল্ডিং আর হতশ্রী ব্যাটিংয়ে খালি হাতেই ওয়ানডে মিশন শেষ তামিমদের।

তৃতীয় ম্যাচে মোটামুটি ভালো শুরু করেছিল বাংলাদেশ। রুবেল হোসেনদের বদৌলতে স্বাগতিকদের চেপেও ধরেছিল বাংলাদেশ। তবে ম্যাচ যত সামনে গড়িয়েছে, নিজেদের করা শিশুতোষ ভুলে টাইগাররা ততই খেই হারিয়েছে।

দলের এমন শোচনীয় পরাজয়ের পর ব্যর্থতার দায়ভার নিজেদের কাঁধেই নিয়ে অধিনায়ক তামিম ইকবাল। কোন অজুহাত না দিয়ে বরং ম্যাচ শেষে সাফ জানিয়েছেন, আমি এমন কেউ নই যে কোয়ারেন্টিন ইস্যু বা প্রস্তুতির ঘাটতিকে অজুহাত হিসেবে দাঁড় করাবে। সোজা কথায় আমরা ভালো ক্রিকেট খেলিনি। আমরা বল হাতে ভালোই শুরু করেছিলাম। তারা ৫৭ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল। কিন্তু কনওয়ে ও মিচেল সত্যিই দারুণ ব্যাটিং করেছে। মাঝেমাঝে ছোট ছোট জিনিস বেশি ব্যথা দেয়। ক্যাচ আর সুযোগ হাতছাড়া… তবে কৃতিত্ব দিতেই হবে নিউজিল্যান্ডকে। পুরো সিরিজ জুড়ে তারা দুর্দান্ত ছিল।

এ ম্যাচে কনওয়ে ও মিচেল দুজনেই তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের অভিষেক সেঞ্চুরি। তাঁদের জোড়া শতকেই মূলত তিনশো পার করে নিউজিল্যান্ড। এই ওপেনার বলেন, ‘এখানে খেলতে এলে ৩০০ রান তাড়া করার মতোই। কিন্তু আমরা সেরকম ব্যাটিং করিনি। অনেক লুজ শট ছিল। এখানে ব্যাট করতে হলে ধৈর্যশীল হতে হয়। আমরা শুরুতেই অনেক লুজ শট খেলেছি আর দশ ওভারে তিন উইকেট হারিয়ে ফেললে ওখানেই হেরে গেলেন।’

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.