বৃহস্পতিবারও রাজধানীতে গ্যাসের সরবরাহ কম থাকবে

নিজস্ব প্রতিবেদক

0
183

তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহ ব্যাহত হওয়ায় পুরো রাজধানীতে গ্যাসের সরবরাহ কমে গেছে। এ ছাড়া আমিনবাজার এলাকায় তিতাস গ্যাস বিতরণ কোম্পানির পাইপলাইনে ছিদ্র বা লিকেজ মেরামতে দেরি হওয়ায় কিছু এলাকায় গ্যাস সরবরাহ ব্যাহত হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুর ১২টা পর্যন্ত গ্যাসের সরবরাহ কম থাকতে পারে।

আজ বুধবার (২৪ মার্চ) দুপুরে সব গ্রাহকের কাছে দুঃখ প্রকাশ করে তিতাস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তিতাসের আওতাধীন এলাকায় সামগ্রিক নেটওয়ার্কে গ্যাসের সরবরাহ কম থাকায় ঢাকা শহরসহ সব এলাকায় প্রয়োজনীয় পরিমাণে ও চাপে গ্যাস সরবরাহ করা যাচ্ছে না। কাল দুপুর ১২টা পর্যন্ত গ্যাসের চাপ কম থাকবে।

রাজধানীর ধানমন্ডি, মোহাম্মদপুর, আদাবর, কল্যাণপুর, মিরপুর ১, গ্রিন রোড, কলাবাগান এলাকায় গতকাল মঙ্গলবার সকাল থেকেই গ্যাস সরবরাহ ব্যাহত হয়েছে। আজও অনেক এলাকায় গ্যাসের সরবরাহ স্বাভাবিক হয়নি। রাজধানীর বড় একটি অংশে এখনো গ্যাস নেই। যেটুকু গ্যাস আসছে, তা দিয়ে রান্না করা যাচ্ছে না।

সাভারের আমিনবাজার এলাকায় পাইপলাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় গতকাল সকালে গ্যাসের সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। এরপর লিকেজ বা ছিদ্র শনাক্ত হয় ১২ ইঞ্চি পাইপলাইনে। তাই এটি বন্ধ রেখে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ১৬ ইঞ্চি পাইপলাইনে গ্যাস সরবরাহ করা হয়। কিন্তু এতে রাজধানীর বড় একটি অংশ এখনো গ্যাস পাচ্ছে না। যেটুকু পাচ্ছে, তা দিয়ে রান্না করা যাচ্ছে না।

তিতাসের দায়িত্বশীল তিন কর্মকর্তা জানান, ছিদ্র মেরামতের কাজ করা কঠিন হয়ে যাচ্ছে। আমিনবাজার থেকে ৫০০ মিটার সামনে সালেহপুর ব্রিজ এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বালু ফেলে পাইলিং করতে গিয়ে তিতাসের পাইপলাইন ছিদ্র করেছে। এখন এক্সকাভেটর দিয়ে বালু সরাতে গেলেই পানি চলে আসছে। তাই কাজ করা যাচ্ছে না। গতকাল একাধিকবার চেষ্টা করেও কাজ করা যায়নি। এভাবে পানির নিচে কাজ করতে গেলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা আছে।

অর্থসূচক/কেএসআর