স্ট্যান্ডার্ড ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান নজমুল হক

নিজস্ব প্রতিবেদক

0
357

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল-এর ডিস্ট্রিক্ট ৩১৫-বি৪, বাংলাদেশের সাবেক ডিস্ট্রিক্ট গভর্নর ও স্ট্যান্ডার্ড ব্যাংকের স্বতন্ত্র পরিচালক লায়ন নজমুল হক চৌধুরী। ৩৩৮তম বোর্ড সভায় তাকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়।

নজমুল হক চট্টগ্রামের উত্তর কাট্টলীস্থ সম্ভ্রান্ত মুসলিম জমিদার ও নাজির পরিবারে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ হতে বি.কম এবং পরবর্তীতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে এম.কম ও এলএলবি সম্পন্ন করেন।

নজমুল হক মেসার্স এস.কে.এম. জুট মিলস্ লিমিটেডের একজন আবাসিক পরিচালক এবং যৌথ উদ্যোক্তা কোম্পানি মেসার্স ভেন ওমেরেন ট্যাংক টারমিনাল (বিডি) লিমিটেড ও ইন্টারন্যাশনাল অয়েল মিলস্ লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী।

দীর্ঘ প্রায় পঞ্চাশ বছর লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল, ডিস্ট্রিক্ট ৩১৫-বি৪, বাংলাদেশের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত নজমুল হক বর্তমানে চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশন ও লায়ন্স দাতব্য চক্ষু হাসপাতালের চেয়ারম্যান। এছাড়াও তিনি আঞ্জুমান মুফিদুল ইসলাম, চট্টগ্রামের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

অর্থসূচক/এনএইচ/কেএসআর