সাকিবকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন শাকিব

নিজস্ব প্রতিবেদক

0
235

ক্রিকেট বিশ্বের মহাতারকা বাংলাদেশের সাকিব আল হাসান। আজ এ তারকার জন্মদিন। জীবনের ৩৩ বছর পার করে এ অলরউন্ডার ৩৪ বসন্তে পা রাখলেন। বিশেষ এই দিনে শুভেচ্ছায় ভাসছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে সাকিববন্দনা।

এরই মধ্যে বিশ্ব ক্রিকেটের এ সুপাস্টারকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ঢাকাই ছবির ‘সুপারস্টার’ খেতাবধারী নায়ক শাকিব খান। বুধবার এক ফেসবুক ও ইস্টগ্রাম পোস্ট দিয়ে সাকিবকে জন্মদেনর শুভেচ্ছা জানান তিনি। সেই স্ট্যাটাসে সাকিব আল হাসানকে ক্রিকেটের ‘অতিমানব’ আখ্যা দিয়েছেন এ শীর্ষ নায়ক।

শকিব খান লিখেছেন, ‘প্রয়োজনে জ্বলে ওঠেন, প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে ছাড়েন। তাই আমাদের কাছে গর্বের আরেক নাম সাকিব আল হাসান। ক্রিকেটে তার অর্জনে প্রতিনিয়ত আমরা গর্বিত হই! গোটা বিশ্বে তিনি বাংলাদেশের একজন শুভেচ্ছাদূত। সাকিব যেমন ভালো খেলোয়াড়, তেমনি পরিশ্রমী মানুষ। তার জন্মদিনে অনেক শুভেচ্ছা ও শুভকামনা।’

১৯৮৭ সালের ২৪ মার্চে মাশরুর রেজা আর শিরিন শারমিনের ঘর আলোকিত করে আসেন সাকিব। পরিবারের প্রথম ও একমাত্র ছেলে হিসেবে আদর আর ভালোবাসার কমতি ছিল না। বাবা মাশরুর রেজা একসময় মাগুরায় ভালো ফুটবল খেলতেন, সেকারণেই সাকিবের শুরুটা হয় ফুটবল দিয়ে। বাবার ইচ্ছাও ছিল তাই। কিন্তু কিভাবে যে ক্রিকেটে চলে আসলেন তা ইতিহাস। তারপর ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্পোর্টস ক্লাব মাঠে একদিনের ক্রিকেটে প্রথমবারের মতো বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নামেন সাকিব আল হাসান। তখন হয়তো কেউই ভাবেনি সেই সাকিব একদিন বিশ্বজয় করবেন। সেই থেকে শুরু। সাকিব ছুটেছেন নিজস্ব গতিতে।

বিশ্বসেরা অলরাউন্ডারের জন্মদিনে ভক্ত, সতীর্থ থেকে শুরু করে সর্বসস্তরের মানুষ শুভেচ্ছা জানিয়েছেন। আইপিএলে সাকিবের দল কলকাতা রাইডার্স, ক্রিকইনফো, ইমরুল কায়েস, অফ স্পিনার নাঈম হাসান, অলরাউন্ডার আফিফ হোসেন, নারী দলের পেসার জাহানারা আলমসহ যুব বিশ্বকাপজীয় দলের পেসার শরিফুল ইসলামও শুভেচ্ছা জানিয়েছেন সাকিবকে।

অর্থসূচক/এমএস