মরগান-বিলিংসকে নিয়ে শঙ্কা

0
163

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ইনজুরিতে পড়েছেন ইয়ন মরগান ও স্যাম বিলিংস। ফলে আগামী শুক্রবার দ্বিতীয় ম্যাচে তাঁদের দুজনের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। আপাতত তাঁদেরকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) মেডিকেল ইউনিট।

মঙ্গলবার (২৩ মার্চ) ফিল্ডিং করার সময় ডানহাতের বুড়ো ও তর্জনী আঙুলের মাঝে আঘাত পান মরগান। তবুও ভারতের কাছে ৬৬ রানের হারের দিনে ব্যাট করতে নেমেছিলেন ইংলিশ অধিনায়ক। তবে মাঠে নামার আগে চারটি সেলাই নিতে হয়েছিল তাঁকে। এদিন ব্যাট হাতে খুব বেশি সুবিধা করতে পারেননি তিনি। ৩০ বলে ২২ রান করে শার্দুল ঠাকুরের বলে সাজঘরে ফেরেন মরগান।

এর আগে ফিল্ডিং করতে গিয়ে ইনজুরিতে পড়েছেন বিলিংসও। বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময় কাঁধের ইনজুরি পড়েন তিনি। এরপরও দলের বিপর্যয়ের মুখে ব্যাট হাতে নেমে পড়েছিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তবে মরগানের মতো তিনিও খুব বেশি সুবিধা করতে পারেননি। প্রসিধ কৃষ্ণার বলে সাজঘরে ফেরার আগে ডানহাতি এই ব্যাটসম্যান করেছেন ১৮ রান।

ইতোমধ্যে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে ইংল্যান্ড। ওয়ানডে সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প নেই ইংলিশদের। তবে সেই ম্যাচে অধিনায়ক মরগান ও বিলিংসকে পাওয়া নিয়েই তৈরি হয়েছে শঙ্কা। ম্যাচ শেষে মরগান জানিয়েছেন, ম্যাচ খেলার ফিটনেস বিবেচনার জন্য ৪৮ ঘণ্টা অপেক্ষা করতে হবে তাঁদেরকে।

প্রথম ম্যাচে জেসন রয় ও জনি বেয়ারস্টোর ১৩৫ রানের উদ্বোধনী জুটির পর হঠাৎই ইংল্যান্ডের ব্যাটিং ধস। ফলে ৩১৮ রান তাড়া করতে নেমে ইংলিশরা গুটিয়ে যায় ২৫১ রানে। ইংল্যান্ডের দুর্দান্ত শুরুর পরও ভারতকে জয় এনে দিয়েছেন প্রসিধ ও শার্দুল।

 

অর্থসূচক/এএইচআর