বিতর্কের মাঝেই মিরপুরে সাকিব

0
149
ফাইল ছবি

সাকিব আল হাসানকে নিয়ে উত্তাল বাংলার ক্রিকেট অঙ্গন। সেই বিতর্কের মাঝেই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আসেন সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। ধারণা করা হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রস্তুতি সারতেই মিরপুরে গেছেন সাকিব।

আজ (২৪ মার্চ) সকাল থেকে মিরপুরের আকাশে ঝলমলে রোদ। সেই রোদটা যেন আরও একটু প্রখর হলো সাকিবের আগমনে। নিজের চিরচেনা মাঠে ফিরে শুরুতে একটু ওয়ার্ম আপ করেন তিনি। এরপর সেখানে থেকে হাঁটতে থাকেন ইনডোরের দিকে। সেখানে একজন থ্রোয়ারকে নিয়ে প্রায় ঘণ্টা খানেকের মতো ব্যাটিং করেন সাকিব।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর এবারই প্রথম ব্যাট হাতে দেখা গেলো তাকে। এ সময় অনেক বেশি বাউন্স ও শরীরের দিকে ধেয়ে আসা বলের অনুশীলন করেন তিনি। এরপর কিছুটা সময় বিশ্রাম নেন তিনি। ব্যাটিং শেষে এবার বল হাতে নেমে পড়েন এই টাইগার অলরাউন্ডার। প্রায় দেড় মাস পর বল করতে নামায় কিছুটা ছোট রান নিয়ে নিজের লাইন লেন্থের উপর মনোযোগ দেন।

আইপিএলের এবারের আসরের পর্দা উঠবে আগামী ৯ এপ্রিল। এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২২ গজ মাতাবেন সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। ৩ কোটি ২০ লাখ রুপিতে নিলাম থেকে তাঁকে দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এরই মধ্যে মুম্বাইয়ে জড়ো হতে শুরু করেছেন কলকাতার ক্রিকেটাররা। ধারণা করা হচ্ছে চলতি মাসের শেষের দিকে ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন সাকিব। যে কারণে ভারতে যাওয়ার আগে মিরপুরে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন তিনি।

এর আগে ২৩ মার্চ যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেন সাকিব। কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রাত ২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তিনি। যদিও এদিন গণমাধ্যম কর্মীরাদের সাথে কোনও কথা বলেননি তিনি।

অর্থসূচক/এএইচআর