গ্যাসলাইনে লিকেজ, রাজধানীর পশ্চিমাঞ্চলে গ্রাহক ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

0
134

রাস্তার সংস্কার কাজের কারণে লাইনে লিকেজ হওয়ায় রাজধানী ঢাকার পশ্চিমাঞ্চলজুড়ে গ্যাস সরবরাহ ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন গ্রাহক।

আজ মঙ্গলবার (২৩ মার্চ) সকাল থেকেই রাজধানীর মোহাম্মদপুর, ধানমন্ডি, হাজারীবাগ, মিরপুর, শ্যামলী, গ্রিনরোডসহ আরো কিছু এলাকায় চুলা জ্বলছে না।

গ্যাস বিতরণ সংস্থা তিতাস সাময়িক এই অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে জানায়, ইতোমধ্যে তারা মেরামত শুরু করেছে। সন্ধ্যার আগে এসব অঞ্চলে গ্যাস সরবরাহ স্বাভাবিক হওয়ার সম্ভাবনা কম বলেও জানায় সংস্থাটি।

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী ইকবাল মো. নুরুল্লাহ গণমাধ্যমকে বলেন, সড়ক ও জনপথ বিভাগ রাতে রাস্তার কাজ করতে গিয়ে আমিনবাজার সিটি গেট স্টেশনে (সিজিএস) পাইপলাইন ফুটো করে ফেলে। এরপর আমরা রাতেই মেরামতের কাজ শুরু করি। তবে কাজ শেষ করতে পারিনি। এখন মেরামতের কাজ চলছে। আমি সেখানে যাচ্ছি। বিকাল ৫টা নাগাদ গ্যাস সরবরাহ স্বাভাবিক করা যাবে বলে আমরা আশা করছি। যেহেতু হঠাৎ ঘটনা ঘটছে, তাই নোটিশ দেওয়ার সময় পাওয়া যায়নি। এখন সেখানে আমরা মেরামত করছি। সাময়িক এই অসুবিধার জন্য গ্রাহকদের প্রতি দুঃখ প্রকাশ করেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, মোহাম্মদপুর, লালমাটিয়া, মিরপুর ছাড়াও রাজধানীর পশ্চিমাঞ্চলের অনেক এলাকা যেমন- হাজারীবাগ, মিরপুর, শ্যামলী, গ্রিনরোডসহ আরও কিছু এলাকায় চুলা জ্বলছে না মঙ্গলবার সকাল থেকেই। কোথাও একেবারে নেই, আবার কোথাও থাকলেও প্রেসার এত কম যে চুলা জ্বলছে না।

তিতাসের জনসংযোগ বিভাগ থেকে জানান হয়, মোহাম্মদপুর, ধানমন্ডি, হাজারীবাগ, মিরপুর, গ্রিনরোডসহ বেশ কিছু এলাকায় সন্ধ্যা ৬টা পর্যন্ত গ্যাসের চাপ কম থাকবে। লিকেজ মেরামত কাজ সম্পন্ন হলে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে।

অর্থসূচক/কেএসআর