ইউসুফ পাঠানের নৈপূণ্যে ইন্ডিয়া লিজেন্ডসের শিরোপা জয়

যুবরাজ সিংয়ের হাফ সেঞ্চুরির পর ইউসুফ পাঠানের ৩৬ বলে অপরাজিত ৬২ রানের ইনিংসের সুবাদে বড় সংগ্রহ পায় ইন্ডিয়া লিজেন্ডস। ব্যাটিংয়ে ঝলক দেখানোর পর বল হাতেও ২ উইকেট নিয়েছেন ইউসুফ। ফলে শ্রীলঙ্কা লিজেন্ডসকে ১৪ রানে হারিয়ে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের শিরোপা জিতল ইন্ডিয়া লিজেন্ডস।

জয়ের জন্য ১৮২ রানের লক্ষ্যে খেলতে নেমে দলকে দুর্দান্ত শুরু এনে দেন শ্রীলঙ্কা লিজেন্ডসের দুই ওপেনার তিলকারত্নে দিলশান ও সনাথ জয়সুরিয়া। ১৮ বলে ২৩ রান করে দিলশান ফিরলে ভাঙে তাঁদের দুজনের ৬২ রানের জুটি। এদিন অবশ্য উপুল থারাঙ্গা, চামারা সিলভারা থিতু হতে পারেননি।

সিলভা ২ রানে ফেরার পর থারাঙ্গা ফিরেছেন ১৩ রান করে। দলকে পথ দেখানো জয়সুরিয়াও শেষ পর্যন্ত ফেরেন ৩৫ বলে ৪৩ রান করে। ৯১ রানে ৪ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা যখন হারের শঙ্কায় তখন দলকে পথ দেখান চিন্থাকা জয়সিঙ্গে ও কৌশালা ওয়ারেন্ত। এই দুজনে মিলে ৬৪ রানের জুটি গড়েন।

জয়সিঙ্গে খেলেন ৩০ বলে ৪০ রানের ইনিংস। আর ওয়ারেন্তে খেলেছেন ১৫ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস। তবে ইনিংসের পরও দলকে জয় এনে দিতে পারেননি তারা। শেষ পর্যন্ত ১৪ রানের হার নিয়ে ২০১১ ওয়ানডে বিশ্বকাপের মতো ভারতের কাছে শিরোপা হারাতে হলো লঙ্কানদের। ভারতের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ইরফান পাঠান ও ইউসুফ।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শচীন টেন্ডুলকারের ৩০, যুবরাজের ৪১ বলে ৬০ ও ইউসুফের ৩৬ বলে ৬২ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রানের বড় সংগ্রহ পায় ইন্ডিয়া লিজেন্ডস। শ্রীলঙ্কার হয়ে একটি করে উইকেট নিয়েছেন রঙ্গনা হেরাথ, জয়সুরিয়া, পারভেজ মাহরুফ ও ওয়ারেন্তে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.