১ হাজার রান করতে চান নাসির

এক বছরের বেশি অপেক্ষার পর রবিবার থেকে মাঠে গড়াতে যাচ্ছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। বঙ্গবন্ধু ২২তম এনসিএলের প্রথম ও দ্বিতীয় পর্বের সূচি প্রকাশ করা হয়েছে আজ। দুই স্তরে মোট ৮ দল নিয়ে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট দিয়ে মাঠে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন নাসির হোসেন।

বেশ লম্বা সময় ধরেই মাঠের খেলায় নেই নাসির। ইনজুরি, বিতর্ক, ঘরোয়া ক্রিকেটের স্থবিরতা- সব মিলিয়ে এই অলরাউন্ডার ২২ গজ থেকে অবস্থান করছেন অনেক দূরে। তবে ভাগ্য ঘোরাতে ফের ব্যাটে-বলে পারফর্ম করতে চান ২৯ বছর বয়সি এই ক্রিকেটার। ইতিমধ্যে অনুশীলন শুরু করে দেয়া নাসির আসন্ন জাতীয় লিগে নিজের লক্ষ্য সম্পর্কে জানিয়েছেন।

২২ মার্চ থেকে ৪ ভিন্ন ভেন্যুতে শুরু হবে প্রথম রাউন্ডের খেলা, দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু ২৯ মার্চ থেকে। এই আসরে প্রথম স্তরের দল রংপুর বিভাগের হয়ে খেলবেন নাসির। ৮টি দলের প্রত্যেককে মোট ৬টি করে ম্যাচ খেলবে এবারের মৌসুমে। নাসির বলেন, ‘অবশ্যই খুব ভালো লাগছে। প্রায় এক বছর পর আমরা প্রথম শ্রেণির ক্রিকেট খেলছি। টুর্নামেন্টটা ভালোভাবে সম্পন্ন করার চেষ্টা থাকবে। এটা আমার কামব্যাক টুর্নামেন্ট। চেষ্টা থাকবে অন্ততপক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার। যেহেতু ৬টা ম্যাচ, ৬ ম্যাচে যেন অন্তত ৮০০ বা হাজার রান করতে পারি। এটাই আমার চেষ্টা থাকবে।’

জাতীয় দলে শক্তিশালী দল হিসেবেই অংশ নেবে রংপুর। নাসির বাদেও দলটিতে রয়েছে লিটন কুমার দাস, আরিফুল হকদের মতো ক্রিকেটাররা। তিনি আরও বলেন, ‘বরাবরই আমরা ভালো দল থাকি এবং ভালো খেলি। প্রত্যেকবারই শিরোপার জন্য লড়াই করি। লিটন অবশ্যই আমাদের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে ও ছাড়াও ভালো ভালো খেলোয়াড় আছে। সব মিলিয়ে আমাদের দল ভালো।’

রংপুর বিভাগীয় দল: সোহরাওয়ার্দী শুভ, সাজেদুল ইসলাম, নাইম ইসলাম, নাসির হোসেন, আরিফুল হক, ধীমান ঘোষ, মাহমুদুল হাসান লিমন, মুকিদুল ইসলাম মুগ্ধ, জাহিদ জাবেদ, আকবর আলী, রিশাদ হোসেন, আলাউদ্দিন বাবু, তানবীর হায়দার খান ও মোহাম্মদ নুর আলম সাদ্দাম।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.