রাজাপাকশে ঢাকায় আসছেন আজ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে যোগ দিতে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে ঢাকায় আসছেন আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ১৯-২০ মার্চ বাংলাদেশে রাষ্ট্রীয় সফর করবেন তিনি।

এটি রাজাপাকশের দ্বিতীয় বাংলাদেশ সফর। এর আগে ২০১১ সালে প্রেসিডেন্ট থাকাকালীন তিনি বাংলাদেশ সফর করেন। এবারের সফরের সময় প্রধানমন্ত্রী হাসিনা ও রাজাপাকশের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক হবে। দ্বিপক্ষীয় বৈঠকে দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট দ্বিপাক্ষিক বিষয় যেমন বাণিজ্য, বিনিয়োগ, কৃষি, উপকূলীয় জাহাজ চলাচল, শিক্ষা, তথ্য প্রযুক্তি বিষয়াবলীতে পারস্পরিক সহযোগিতা অধিক গুরুত্ব পাবে। বৈঠক শেষে উল্লেখযোগ্য সংখ্যক সমঝোতা স্মারক স্বাক্ষরের কথা রয়েছে।

রাজাপাকশেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরে অভ্যর্থনা জানাবেন। তিনি সাভারের জাতীয় স্মৃতিসৌধে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করবেন। আজ বিকালে তিনি জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিশেষ অনুষ্ঠানমালায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পরদিন তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করবেন।

এ সফরে সফরসঙ্গী হিসাবে রয়েছে শ্রীলঙ্কার শিক্ষামন্ত্রী, আঞ্চলিক সহযোগিতা প্রতিমন্ত্রী, তাত ও বস্ত্র প্রতিমন্ত্রী, গ্রামীণ গৃহায়ন ও গৃহ নির্মাণ সামগ্রী শিল্প প্রতিমন্ত্রী, অর্থ প্রতিমন্ত্রী এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাসহ ২৮ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.