একশোতে চতুর্থ মরগান

আন্তর্জাতিক ক্রিকেটে চতুর্থ এবং ইংল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০তম টি-টোয়েন্টি খেলার মাইলফলক স্পর্শ করেছেন ইয়ন মরগান। আহমেদাবাদে ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে ১০০ ম্যাচ খেলার এই ক্লাবে প্রবেশ করেন ইংল্যান্ডয়ের সীমিত ওভারের এই অধিনায়ক।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মরগানের আগে আরও তিনজন ক্রিকেটার ১০০ বা এর চেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। প্রথম ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে ১০০ ম্যাচ খেলেছিলেন পাকিস্তানের শোয়েব মালিক।

২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের শততম ম্যাচ খেলেছিলেন তিনি। এখন পর্যন্ত সর্বোচ্চ ১১৬ টি ম্যাচ খেলেছেন পাকিস্তানের এই অলরাউন্ডার। দ্বিতীয়তে অবস্থান করছেন রোহিত শর্মা। দেশের হয়ে এখন পর্যন্ত ১০৯ টি টি-টোয়েন্টি খেলেছেন ভারতের এই ওপেনার। ১০২ টি-টোয়েন্টি খেলে তিন নম্বরে অবস্থান নিউজিল্যান্ডের রস টেলরের।

অবশ্য চলমান ভারত সিরিজেই টেলরকে ছোঁয়ার সুযোগ রয়েছে মরগানের। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচে মাঠে নামলেই টেলরের পাশে নাম লেখাবেন এই ইংলিশ ক্রিকেটার। অন্যদিকে ৯৯ ম্যাচ খেলে এই ক্লাবে প্রবেশের অপেক্ষায় রয়েছেন মার্টিন গাপটিল ও পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। এছাড়া ৯৯ ম্যাচ খেলে থেমেছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। যদিও তার একটি টি-টোয়েন্টি ছিল বিশ্ব একাদশের হয়ে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.