সড়ক বন্ধ থাকবে না, যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে: ডিএমপি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৭-২৬ মার্চ পর্যন্ত নির্দিষ্ট করে কোনও সড়ক বন্ধ রাখা হবে না। তবে দেশি-বিদেশি ভিআইপি ও ভিভিআইপিদের যাতায়াতের সময় সংশ্লিষ্ট সড়কগুলোতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

আজ বুধবার (১৭ মার্চ) ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য জানান।

তিনি বলেন, ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে কখনও বলা হয়নি যে, এই সময়ে সড়ক বন্ধ রাখা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালায় বিদেশি রাষ্ট্রপ্রধান ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করবেন। এই উৎসবে দেশি-বিদেশি অতিথিদের যাতায়াতের সময় রাস্তায় যান চলাচলে চাপের সৃষ্টি হতে পারে।

‘তাছাড়া রাজধানীর সড়কগুলোতে ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালিত হওয়ার পরিপ্রেক্ষিতে বিভিন্ন সড়ক সংকুচিত হয়েছে। ফলে অধিকাংশ সড়কে যান চলাচলে সমস্যা হচ্ছে। যার ফলে ট্রাফিক ব্যবস্থাপনায় সাময়িক সমস্যা হতে পারে। সেজন্য যানজট বিবেচনায় নগরবাসীকে নিজ নিজ গন্তব্যে যেতে সময় নিয়ে বের হতে অনুরোধ জানানো হয়েছে।’

শুধু ভিভিআইপিদের অবস্থানকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে ঢাকা মহানগর পুলিশ, যোগ করেন ইফতেখায়রুল ইসলাম।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.