মিয়ানমারে জান্তাবিরোধী বিক্ষোভে গুলি, নিহত আরও ৫

মিয়ানমারের বাণিজ্যিক রাজধানী ইয়াঙ্গুনে পুলিশের গুলিতে কমপক্ষে তিন বিক্ষোভকারী নিহত হয়েছেন। এ ছাড়াও, বিক্ষোভকালে পুলিশের গুলিতে দেশটিতে আরও দুজন মারা গেছে বলে জানাচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যম।

আজ রোববার (১৪ মার্চ) দক্ষিণপূর্ব এশিয়ার দেশটির বাণিজ্যিক রাজধানী ইয়াঙ্গুনে বিক্ষোভকারীদের উপর নিরাপত্তা বাহিনী গুলি চালালে অন্তত তিনজন নিহত হয় বলে স্থানীয় গণমাধ্যম ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বার্তা সংস্থাটি জানায়, ভিডিওতে নিরাপত্তা বাহিনীর মুখোমুখি হওয়ার সময় ইয়াঙ্গুনের হ্লাইং থারিয়ার এলাকায় এ বিক্ষোভকারীদের অনেককে ঘরে বানানো ঢাল ধরে থাকতে ও হেলমেট পরিহিত অবস্থায় দেখা গেছে।

ঘটনাস্থলের উপর ব্যাপক কালো ধোঁয়ার আস্তরণও দেখা গেছে। ওই এলাকার দুটি কারখানায় আগুন লাগিয়ে দেওয়া হয় বলেও এক প্রতিবেদনে জানানো হয়েছে।

রোববার ইয়াঙ্গুনের এ এলাকায় তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছে ইরাবদী মিডিয়া গ্রুপ।

ইয়াঙ্গুনের নিকটবর্তী বাগো শহরে গুলিতে এক তরুণ নিহত হয়েছে বলে স্থানীয় গণমাধ্যম ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

গত মাসে সেনাবাহিনী ক্ষমতা দখলের পর থেকে মিয়ানমারে চলমান আন্দোলনে শনিবার পর্যন্ত ৮০ জনের বেশি মানুষের নিহত হয়েছে বলে জানিয়েছে অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিকাল প্রিজনার্স। একই সময়ে দুই হাজার ১০০র বেশি মানুষকে গ্রেফতারও করা হয়েছে বলে জানা গেছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.