‘যারা টাকা লুট করে দেশে বিনিয়োগ করছে, তারা দেশপ্রেমিক চোর’

নিজস্ব প্রতিবেদক

0
312

যারা টাকা লুট করে দেশে বিনিয়োগ করছে, তারা দেশপ্রেমিক চোর বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেন, গার্মেন্টস মালিকরা বেশি বেশি গ্রোথ দেখাচ্ছে, এর প্রধান কারণ নারী শ্রমিকের শ্রম চুরি। এসব মালিকরা টাকা বিদেশে পাচার করছে। যারা টাকা লুট করে দেশে বিনিয়োগ করছে, তারা দেশপ্রেমিক চোর। আর যাই হোক, দেশের টাকা দেশে বিনিয়োগের ফলে কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে।

আজ রোববার (১৪ মার্চ) নগরীর আগারগাঁওয়ে এসএমই ফাউন্ডেশন আয়োজিত ‘আন্তর্জাতিক নারী দিবস ২০২১ ও মুজিববর্ষে নারী উদ্যোক্তাদের অগ্রগতি ও চ্যালেঞ্জ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, ব্যাংকে যত টাকা তত লাভ। এসব টাকা জনগণের টাকা। ব্যাংকে স্বেচ্ছাচারিতা রোধে আমাদের প্রধানমন্ত্রী সুদ হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে এনেছেন।

তিনি বলেন, আমি বড় বড় ব্যবসা বুঝি না। আমি রাস্তার মানুষ, রাস্তার মানুষের সঙ্গেই আমার চলাফেরা। আমার মন্ত্রণালয়ও মতিঝিলের ঘিঞ্জি এলাকায় রাস্তার পাশে। আমাকে সবাই কাছে পান কারণ আমি রাস্তার মানুষের সঙ্গে থাকি।

শিল্পমন্ত্রী আরও বলেন, স্বল্পোন্নত দেশের (এলডিসি) থেকে বের হয়ে বড় বড় সুবিধা পাবো। এগুলো কাজে লাগাতে হবে। বড় বড় ব্যবসার দরকার নেই। আপনারা ছোট পরিসরে উদ্যোক্তা হন। যারা কর্মসংস্থানের জন্য কাজ করবে, আমি তাদের পাশে আছি, থাকবো।

তিনি বলেন, আপনারা সবাই নারীদের যোগ্য মর্যাদা দেবেন। হোটেলের রিসেপশনে সুন্দরী নারীদের নিয়োগ দেওয়াটা প্রকৃত মর্যাদা নয়। সব নারীকে সবক্ষেত্রে সমান সুযোগ সুবিধা দেবেন। তাহলে আমাদের দেশ আরও সামনে এগিয়ে যাবে।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব কে এম আলী আজম।

অর্থসূচক/কেএসআর