রোনালদোর রিয়ালে ফেরা নিয়ে যা বললেন জিদান

স্পোর্টস ডেস্ক

0
159

চ্যাম্পিয়ানস লিগে নিজেদের আসন পুনরুদ্ধারে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভেড়ায় জুভেন্টাস। ২০১৮ সালে মাদ্রিদ প্রেমের সমাপ্তি টেনে তুরিনে পাড়ি জমান পর্তুগিজ ফরোয়ার্ড। রোনালদোকে ঘিরে জুভেন্টাস স্বপ্ন দেখে চ্যাম্পিয়ানস লিগের শিরোপা জেতার।

তবে বাস্তবতা হয়েছে উল্টোটা। সিআর সেভেন তুরিনে পা রাখার পর ইউরোপসেরা প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালই পার হতে পারেনি জুভেন্টাস। এবারও শেষ ষোলোর ম্যাচে পোর্তোর কাছে হেরে বিদায় নিতে হয়েছে সেরি আ চ্যাম্পিয়ানদের। ফলে চ্যাম্পিয়ানস লিগ থেকে জুভেন্টাসের বিদায়ের পর প্রশ্ন উঠছে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে। যেখানে ঘুরে ফিরে নাম আসছে রোনালদোর পুরোনো ক্লাব রিয়াল মাদ্রিদের।

কারণ রোনালদো চলে যাওয়ার পর রিয়ালও যে স্বস্তিতে নেই। বিশেষ করে চ্যাম্পিয়ান্স লিগে হ্যাটট্রিক শিরোপা জয়ের পরের দুই আসরে তারা ছিটকে যায় শেষ ষোলো থেকে। স্বস্তিতে নেই রোনালদোও। সব মিলিয়ে নতুন মৌসুমের আগে রিয়ালে পর্তুগিজ তারকা ফিরবেন কি না, সে নিয়ে আলোচনা চলছে বেশ।

লা লিগায় এলেচের বিপক্ষে রিয়াল কোচ জিনেদিন জিদানের সংবাদ সম্মেলনেও উঠেছে সেই প্রসঙ্গ। তবে, প্রশ্নের উত্তরটা একটু ঘুরিয়ে দিলেন ফরাসি কোচ।

এএস টিভির প্রতিবেদন অনুযায়ী জিদান বলেন, মাদ্রিদের কাছে ক্রিস্টিয়ানো (রোনালদো) কী, এখানে সে কী করেছে, তার জন্য আমাদের সবার ভালোবাসা কেমন, সেটা সবার জানা। সে এখানে যা করেছে, তা অকল্পনীয়। কিন্তু এখন সে জুভেন্টাসের খেলোয়াড়। সেখানে সে খুব ভালো করছে। তার ফেরার গুঞ্জনে আমি কিছু বলতে পারছি না।

তিনি বলেন, অনেক কথা হচ্ছে এই ব্যাপারগুলো নিয়ে, সবার উচিত এই ব্যাপারগুলোকে সম্মান জানানো।

অর্থসূচক/কেএসআর