বাংলাদেশকে হোয়াইটওয়াশের পুরস্কার পেলেন ব্রাথওয়েট

0
178

হুট করেই টেস্ট দলের অধিনায়কত্বে পরিবর্তন এনেছে ওয়েস্ট ইন্ডিজ। জেসন হোল্ডারকে সরিয়ে ক্রেইগ ব্রাথওয়েটকে এই দায়িত্ব দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। চলমান শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ দিয়েই নিয়মিত অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন এই ওপেনার। এর আগে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন ব্রাথওয়েট। গেল মাসে বাংলাদেশ সফরে এসে তাঁর নেতৃত্বেই সিরিজ জিতেছিল ক্যারিবিয়ানরা। আর এটাই ওয়েস্ট ইন্ডিজ বোর্ডকে নেতৃত্বে পরিবর্তন আনতে ভাবিয়েছে।

২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলের দায়িত্ব পেয়েছিলেন হোল্ডার। দীনেশ রামদিনের জায়গায় দায়িত্ব পেয়ে ৩৭ টেস্টে ১১টিতে জয় এবং ৫টিতে ড্র নিয়ে মাঠ ছেড়েছিলেন এই অলরাউন্ডার। তবে ২১টিতে তাঁর নেতৃত্বে হেরেছিল উইন্ডিজরা।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর অফ ক্রিকেট জিমি অ্যান্ডামস বলেন, আমরা জেসনকে ধন্যবাদ দিতে চাই অধিনায়ক হিসেবে তাঁর সার্ভিসের জন্য। সাড়ে পাঁচ বছর সে দলটাকে একসঙ্গে নিয়ে চলার চেষ্টা করেছে। এমনকি নিজেও পরিণত হয়েছে। আমরা এখনও আশা করি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের জন্য অনেক কিছু দেয়ার বাকি আছে তাঁর। আশা করছি সামনের দিনগুলোতে তাঁর কাছ থেকে সেরাটাই পাব।

এই প্রসঙ্গে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার বলেন, ‘আমরা বিশ্বাস করি ক্রেইগই যোগ্য ব্যক্তি এই মুহূর্তে দলকে নেতৃত্ব দেয়ার জন্য। সে এই দায়িত্ব গ্রহণ করেছে বলে আমি আনন্দিত। বাংলাদেশ সিরিজে সে দলকে বেশ ভালভাবে নেতৃত্ব দিয়েছে, দলের সেরাটা বের করে নিয়েছে। আমরা এটাই খুজছিলাম যার মধ্যে সাফল্যের ক্ষুধা আছে। আশা করছি সে সামনে দলকে আরও সাফল্য এনে দিবে।’

এই ওপেনার আরও বলেন, ‘পূর্ণ মেয়াদে নেতৃত্ব পাওয়ার পর ব্রাথওয়েট বলেন, ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেয়া অনেক সম্মানের বিষয়। আমি অনেক গর্বিত যে এই দায়িত্ব পেয়েছি। বোর্ড এবং নির্বাচকদের ধন্যবাদ। সদ্য সমাপ্ত বাংলাদেশ সিরিজ দেশের জন্য বড় অর্জন ছিল। আসন্ন শ্রীলঙ্কা সিরিজের দিকে তাকিয়ে আছি। আমি আশা করছি দলকে আরও সাফল্য এনে দিতে পারব।

 

অর্থসূচক/এএইচআর