রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

0
169
ফাইল ছবি

মাত্র এক মাস পরেই শুরু হচ্ছে রমজান মাস। আর রমজান মাস আসা মানেই নিত্যপণ্যের দাম আকাশ ছোঁয়া। তবে এবারের রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে বলে দাবি করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

আজ বৃহস্পতিবার (১১ মার্চ) বাংলাদেশ বিজ্ঞাপন ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) তিন দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষে রমজানে খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে জানতে চাইলে কৃষিমন্ত্রী বলেন, এবারের রমজানে খাদ্য শস্যের দাম নিয়ন্ত্রণে থাকবে। প্রয়োজনে খাদ্য শস্য আমদানি করা হবে।

রমজানে চাহিদায় থাকা খাদ্য শস্যের মজুদ নিয়ে জানতে চাইলে আব্দুর রাজ্জাক বলেন, খাদ্য শস্যের পর্যাপ্ত মজুদ আছে। তবুও দরকার হলে আমদানি করা হবে। কিছু খাদ্যপণ্য ইতোমধ্যে আমদানি প্রক্রিয়ার মধ্যে আছে। এবারের রমজানে দাম নিয়ন্ত্রণে থাকবে।

প্রসঙ্গত, ‘ইনোভেশন ফর টুমরো’ স্লোগানকে সামনে রেখে আগামী ১৩ মার্চ পর্যন্ত চলবে এই সম্মেলন। এতে কানাডা, জার্মানি, ভারত, সুইডেন, চীন, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের বিজ্ঞানী ও গবেষক অংশ নিচ্ছেন। প্রতিদিন ১২টি করে মোট ৩৬টি সেশন আয়োজিত হবে এবারের সম্মেলনে।

অর্থসূচক/কেএসআর