দ্বিতীয় বিয়েতে রাজি নয় পরিবার, গোঁসা করে ল্যাম্পপোস্টে চড়লেন বৃদ্ধ!

অর্থসূচক ডেস্ক

0
321

ঘটনাটি চলচ্চিত্রের কাহিনীর মত মনে হলেও আসলে তা নয়, বাস্তবেই ঘটেছে এ ঘটনা। পরিবার দ্বিতীয় বিয়ের দাবি মেনে না নেওয়ায় ইলেকট্রিক পোস্টে উঠে পড়লেন ৬০ বছরের বিপত্নীক বৃদ্ধ। তার এমন কাণ্ড দেখে থ গ্রামবাসী।

সম্প্রতি ভারতের রাজস্থানের ঢোলপুর জেলায় এ ঘটনা ঘটে। ওই জেলার বাসিন্দা সোবরান সিংয়ের পাঁচ সন্তান। রয়েছে নাতি-নাতনিও। স্ত্রী মারা গেছেন বছর চারেক হল। এহেন বৃদ্ধের হঠাৎই শখ হল ফের বিয়ে করবেন। কিন্তু তার এমন জেদকে মেনে নিতে রাজি নন বাড়ির লোকেরা। এই নিয়ে ঝগড়া। শেষ পর্যন্ত রেগেমেগে সোজা ল্যাম্পপোস্টে উঠে পড়লেন সোবরান সিং।

স্বাভাবিক ভাবেই এমন কাণ্ড দেখে ভিড় জমে যায় পোস্টের তলায়। ক্রমে ভিড় বাড়ে। কিন্তু নিচে নামার কোনও লক্ষণই দেখাননি বৃদ্ধ। উলটে তিনি হুমকি দেন হাই টেনশন তার স্পর্শ করার। এমনকী স্পর্শ করেও ফেলেন। তবে সৌভাগ্য যে, তারে কোনও বিদ্যুতের সংযোগ ছিল না। আগেই সোবরানের পরিবার খবর দিয়ে দিয়েছিল ইলেকট্রিসিটি অফিসে। তখনই বন্ধ করে দেওয়া হয়েছিল ওই লাইনের বিদ্যুৎ সরবরাহ।

নানা ভাবে বৃদ্ধের মানভঞ্জনের চেষ্টা হলেও তিনি নিজের দাবিতেই অনড় ছিলেন। এইভাবে ঘণ্টাখানেক কাটে। এরপর গ্রামের এক অল্পবয়সি তরুণ বৃদ্ধকে বোঝাতে সক্ষম হন। পরে নিচে নেমে আসেন তিনি।

কিন্তু হঠাৎ কেন বিয়ের খেয়াল হল তার? কাকেই বা বিয়ে করতে চান তিনি? গ্রামবাসীর প্রশ্নের উত্তরে বৃদ্ধের সাফ কথা, ‘যে কাওকে বিয়ে করতে চাই। আসলে আমি একজন সঙ্গী চাই।’

স্ত্রীর মৃত্যুর পর থেকে ক্রমেই নিঃসঙ্গ হয়ে পড়া বৃদ্ধ বহুদিন ধরেই নাকি বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু তার সন্তানেরা কেউ রাজি হননি। তাই অবশেষে এমন কাণ্ড করে বসলেন এ বৃদ্ধ।

অর্থসূচক/কেএসআর