টিকা নেওয়ার পরও স্ত্রী’সহ করোনায় আক্রান্ত নির্মাতা কাজী হায়াৎ

বিনোদন প্রতিবেদক

0
299

টিকা নেওয়ার পরও করোনায় আক্রান্ত হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা কাজী হায়াৎ। শুধু তিনি নন তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। তথ্যটি নিশ্চিত করেছেন কাজী হায়াৎ নিজেই।

কাজী হায়াৎ বলেন, গত ২ মার্চ আমি ও আমার স্ত্রী করোনার টিকা নিয়েছি। তারপর থেকে জ্বর আসে। ঘ্রাণশক্তি হ্রাস পাচ্ছিল। ৮ মার্চ আমরা ল্যাবএইড হাসপাতালে করোনা পরীক্ষা করাই। গতকাল করোনা পজিটিভ আসে। এখন আমরা হোম কোয়ারেন্টিনে আছি।

আসন্ন চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করবেন কাজী হায়াৎ। বুধবার (১০ মার্চ) তিনি নিজে এফডিসিতে উপস্থিত থেকে মনোনয়নপত্র জমা দেন। তার কিছুক্ষণ পরই জানতে পারলেন যে, তিনি করোনায় আক্রান্ত।

কাজী হায়াৎ ১৯৭৪ সালে পরিচালক মমতাজ আলীর সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। ১৯৭৬-১৯৭৭ মৌসুমে বিখ্যাত চলচ্চিত্রকার আলমগীর কবিরের সঙ্গে ‘সীমানা পেরিয়ে’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। ১৯৭৯ সালে ‘দ্য ফাদার’ ছবিটি পরিচালনার মধ্যে দিয়ে পূর্ণ পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তিনি তার বেশির ভাগ ছবিতে বাংলাদেশের রাজনৈতিক অস্থিরতা ও সমসাময়িক জনদুর্ভোগের চিত্র ফুটিয়ে তোলেন।

কাজের সম্মাননা হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার সহ বাচসাস পুরস্কার ও আরো বেশ কিছু পুরস্কার অর্জন করেছেন।

অর্থসূচক/এএ/এমএস