ভারতের মাটিতে বিশ্বকাপ জিততে চান ওয়ার্নার

0
95
smith-warner

গত নভেম্বরে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে কুঁচকির চোটে মাঠ ছাড়েন ডেভিড ওয়ার্নার। এরপর সীমিত ওভারের সিরিজের বাকি সব ম্যাচ ও টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচেও বাইরে থাকতে হয়েছিল তাঁকে। তৃতীয় টেস্টে মাঠে ফিরলেও দলকে নিজের সেরাটা দিতে পারেননি এই ওপেনার।

সেই ম্যাচের পর ওয়ার্নার আবার মাঠে ফিরেছেন বৃহস্পতিবার। ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট মার্শ কাপের ম্যাচে নিউ সাউথ ওয়েলসের হয়ে মাঠে নামার আগে এই ওপেনার জানিয়েছেন, নিজের ভবিষ্যত ভাবনার কথা। আপাতত ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত খেলতে চান তিনি। আর জিততে চান ভারতের মাটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপও।

অন্যদিকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়া উঠতে না পারলে লম্বা সময় আপাতত কোনো টেস্ট ম্যাচ নেই তাদের। তবে ওয়ার্নারের ব্যস্ততা কম থাকবে না। মার্শ কাপের পর শেফিল্ড শিল্ড খেলবেন তিনি। এরপর খেলবেন আইপিএল। অস্ট্রেলিয়ার হয়ে সীমিত ওভারের সিরিজের ব্যস্ততাও থাকবে।

কিছুদিন আগে ওয়ার্নার ইঙ্গিত দিয়েছিলেন, করোনাকালে কোয়ারেন্টিন, জৈব-সুরক্ষা বলয়, পরিবার থেকে লম্বা সময় দূরে থাকা সব মিলিয়ে কোনো একটি সংস্করণ থেকে তিনি অবসর নিতে পারেন। তবে আপাতত সেই ভাবনা থেকে সরে এসেছেন বলে জানালেন ৩৪ বছর বয়সি ওপেনার।

ওয়ার্নার আরও বলেন, ‘শেষ নিয়ে আমি মোটেও ভাবছি না। ভারতে ভালো করার ও জয়ের ভালো সম্ভাবনা আমাদের আছে। দলের বেশ কজনেরই হয়তো এটি হবে শেষ বিশ্বকাপ। এরপর নিশ্চিতভাবেই আমাদের থামতে হবে, যদি না কেউ ৪১ বছর পর্যন্ত খেলে। টেস্ট ক্রিকেটে চাইব, যতদিন সম্ভব খেলে যেতে। সামনে অনেক খেলা আছে আমাদের। আমার জন্য তাই ব্যাপারটি হলো, যতটা সম্ভব ফিট ও ভালো থাকা এবং পরিবারের সঙ্গে ক্রিকেটের সমন্বয় করা’।

 

অর্থসূচক/এএইচআর