কোহলির কাছে শিখতে মুখিয়ে আছেন ম্যাক্সওয়েল

0
84

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের নিলামে আবারও চড়া মূল্যে বিক্রি হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। টানা দুই মৌসুমের নিলামেই বাজিমাৎ করছেন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার। এবারের আসর শুরু আগে নিলাম থেকে ১৪ কোটি ২৫ লাখ রুপিতে তাঁকে দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

দলটির সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে বেশ উচ্ছ্বসিত ম্যাক্সওয়েল। সেই সঙ্গে বেঙ্গালুরুর অধিনায়ক কোহলির কাছে থেকে শেখার তর সইছে না অজি অলরাউন্ডারের। গেল মৌসুমে বাজে ফর্মের কারণে নিলামের আগে তাঁকে ছেড়ে দিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব (বর্তমানে পাঞ্জাব কিংস)। ফর্মে না থাকলেও ম্যাক্সওয়েলকে দলে নিতে লড়াই করেছে বেঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংস। ভিত্তিমূল্য ২ কোটি হলেও ১৪ কোটি ২৫ লাখ রুপিতে তাঁকে দলে নিয়েছে কোহলির দল।

এক ভিডিও বার্তায় ম্যাক্সওয়েল বলেন, ‘এটি পরবর্তী পর্যায়ে নিয়ে যেতে চলেছে। টেস্ট থেকে টি-টোয়েন্টি, সব বিভাগেই সে শীর্ষে পর্যায়ে ছিল। সে তাঁর খেলা মানিয়ে নিতে ও দীর্ঘ সময় ধরে আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়েছে। অধিনায়ক হওয়ার সঙ্গে ভারতীয়দের চাপ মোকাবিলা করতে সক্ষম হয়েছে। আমি শুধু খেলা সম্পর্কে নয়, অনুশীলনেও তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। আশা করি তার কাছে থেকে নেতৃত্বের গুণ নেয়ার চেষ্টা করব এবং শেখার চেষ্টা করব।’

আইপিএলের এবারের আসরের নিলাম শেষে ইতোমধ্যে নিজেদের দল গুছিয়ে নিয়েছে দলগুলো। টুর্নামেন্টটি মাঠে গড়ানোর মাস খানেক বাকি থাকলেও এখনও চূড়ান্ত সূচি প্রকাশ করেনি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তবে ধারণা করা হচ্ছে এপ্রিলে দ্বিতীয় সপ্তাহে মাঠে গড়াতে পারে টুর্নামেন্টের ১৪তম আসর।

 

অর্থসূচক/এএইচআর