অতিরিক্ত ব্যাগেজ মূল্য কমিয়েছে এমিরেটস

অর্থসূচক ডেস্ক

0
84

এমিরেটসের ইকোনমি শ্রেণিতে ভ্রমণকারী যাত্রীরা ইচ্ছা করলে তার পার্শ্ববর্তী শূন্য ৩টি পর্যন্ত আসন ক্রয় করে নিতে পারবেন। কনফার্ম বুকিং করা যাত্রীরাই এই সুবিধা পাবেন। তবে, আগেভাগেই এই শুন্য আসনগুলো ক্রয় করা যাবে না।
বিমানবন্দরে চেক-ইন করার সময় যদি পার্শ্ববর্তী আসনগুলো খালি থাকে, শুধুমাত্র তখনই এই সুবিধা নেওয়া যাবে। সেক্টরের ওপর ভিত্তি করে প্রতিটি শুন্য আসনের জন্য ৫৫-১৬৫ মার্কিন ডলার এবং প্রযোজ্য অন্যান্য ট্যাক্স প্রদান করতে হবে।

বর্তমানে এমিরেটস ইকোনমি যাত্রীরা তাদের পছন্দ অনুযায়ী যে সকল আসন অপশন পাচ্ছেন তার মধ্যে রয়েছে- এক্সট্রা লেগ-রুম সিট, টুইন সিট, প্রেফার্ড সিট এবং রেগুলার সিট। emirates.com, এমিরেটস কন্ট্যাক্ট সেন্টার, এয়ারপোর্ট চেক-ইন কাউন্টার, অন-বোর্ড এবং ট্রাভেল এজেন্ট পার্টনারদের মাধ্যমে বিনামূল্যে অথবা নির্দিষ্ট মূল্য পরিশোধ করে যাত্রীরা পছন্দনীয় আসন পেতে পারেন। এই ক্ষেত্রে এমিরেটসের স্কাই-ওয়ার্ডস সদস্যদের সদস্যপদ মর্যাদা, ভাড়ার টাইপ, উড্ডয়ন পূর্ববর্তী সময় ইত্যাদি বিবেচনা করা হবে।

অতিরিক্ত ব্যাগেজের ক্ষেত্রে প্রযোজ্য মূল্যের ওপরও বিশেষ ছাড় প্রদান করার ঘোষণা দিয়েছে এমিরেটস। সেক্টরের ওপর ভিত্তি করে প্রচলিত মূল্যের ওপর ৩৫-৬০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে। তবে এই সুবিধা পেতে হলে যাত্রীদের ফ্লাইট উড্ডয়নের ৪ ঘণ্টা পূর্বেই বুকিং এবং মূল্য পরিশোধ করতে হবে। emirates.com, এমিরেটস কন্ট্যাক্ট সেন্টার, অথবা এমিরেটস সেলস অফিসের মাধ্যমে এই বুকিং এবং মূল্য পরিশোধ করা যাবে।

এমিরেটস বর্তমানে বাংলাদেশে সপ্তাহে ১৫টি ফ্লাইট পরিচালনা করছে এবং ভায়া দুবাই এয়ারলাইনটির বৈশ্বিক নেটওয়ার্কভূক্ত ৯০টির অধিক গন্তব্যে সূযোগ দিচ্ছে। এমিরেটসই একমাত্র আন্তর্জাতিক এয়ারলাইন যারা বাংলাদেশ থেকে প্রথম শ্রেণিতে ভ্রমণ সুবিধা অফার করছে।

অর্থসূচক/কেএসআর