জাহানারা-সালমাদের দায়িত্বে শাহনেওয়াজ

0
158

সাবেক ব্যাটসম্যান শাহনেওয়াজ শহীদকে বাংলাদেশ নারী দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসাবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির পরিচালক এবং নারী উইংয়ের সভাপতি শফিউল আলম চৌধুরী নাদেল।

রোনার বিরতি কাটিয়ে আবারো ব্যাট-বল হাতে নেমে পড়েছেন জাহানারা আলম-সালমা খাতুনরা। চলতি বছরের ৩ জানুয়ারি থেকে শুরু হয়েছে তাদের প্রস্তুতি ক্যাম্প। বর্তমানে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে অনুশীলন করছেন নারী ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। ৪ এপ্রিল থেকে শুরু হবে এই দুই দলের ওয়ানডে সিরিজ। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ২৮ মার্চ বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল। প্রোটিয়াদের বিপক্ষে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন শাহনেওয়াজ। বাংলাদেশ গেমসেও নারী দলের দায়িত্বে দেখা যেতে পারে তাঁকে।

এ প্রসঙ্গে নাদেল বলেন, ‘বাংলাদেশ গেমসের পরে দক্ষিণ আফ্রিকার নারী ইমার্জিং দলের বিপক্ষে হোম সিরিজে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে আমরা শাহনেওয়াজকে (জাতীয় নারী দল) প্রধান কোচ হিসাবে নিয়োগ করেছি। গেল বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নারী দলের ভরাডুবির পর প্রধান কোচ আনজু জেইনের সঙ্গে আর চুক্তি নবায়ন করেনি বিসিবি। পরবর্তীতে ইংল্যান্ডের মার্ক রবিনসন নিয়োগ দিলেও করোনার কারণে দলের সঙ্গে যোগ দিতে পারেননি তিনি।

অর্থসূচক/এএইচআর