কারাগারে লেখকের মৃত্যু: স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের ঘোষণা

0
128

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট। এ সময় আজ সন্ধ্যায় মশাল মিছিল এবং আগামী ১ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করে ছাত্র জোট।

এর আগে বেলা সাড়ে ১১টায় রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে শাহবাগ হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টালের মোড় ঘুরে এসে শাহবাগ চত্বরে জড়ো হয় ছাত্র জোটের নেতাকর্মীরা। সেখানে তারা সড়ক অবরোধ করে সমাবেশ শুরু করে। ফলে শাহবাগ-সায়েন্সল্যাবমুখী রাস্তাটি বন্ধ হয়ে যায়। এতে ওই এলাকায় ব্যাপক যানজট সৃষ্টি হয়। দুপুর সাড়ে ১২টার দিকে তাদের সমাবেশ শেষ হয়। পরে তারা সেখান থেকে চলে যায়।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স বলেন, দারুণ দুঃসসময়ে আমরা এখানে একত্রিত হয়েছি। আপনারা দেখেছেন কীভাবে লেখক মুশতাককে হত্যা করা হয়েছে। নিশ্চিতভাবে এটি একটি রাষ্ট্রীয় হত্যাকাণ্ড। আমরা বলতে চাই আইয়ুব সরকারের যেভাবে পতন হয়েছে, এরশাদ সরকারের যেভাবে পতন হয়েছে, ডিজিটাল নিরাপত্তা আইনের ধারকও যাবে সে পথে। এ সময় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানান সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের এই নেতা।

গতকাল বৃহস্পতিবার গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে মারা যান লেখক মুশতাক আহমেদ (৫৩)। তিনি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দী ছিলেন।

অর্থসূচক/এএইচআর