টেস্ট সিরিজে অনিশ্চিত রশিদ

0
95

ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে অনিশ্চিত রশিদ খান। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের হয়ে খেলার সময় আঙুলে চোট পান এই আফগান স্পিনার। এর ফলে আগামী ২ মার্চ থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্ট ম্যাচে আফগানিস্তান দলে অনেকটাই অনিশ্চিত রশিদ।

বৃহস্পতিবার (২৫ মার্চ) আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দেয়া এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। এবারের পিএসএলে মাত্র দুই ম্যাচ খেলার সুযোগ হয় রশিদের। এরপর জিম্বাবুয়ে সিরিজে ডাক পাওয়ায় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টকে সীমিত সময়ের জন্যে বিদায় জানান ২২ বছর বয়সী এই ক্রিকেটার।

অবশ্য সেই দুই ম্যাচ খেলেই সর্বনাশ হয়েছে রশিদের। কোয়েটা গ্লাডিয়েটর্সের বিপক্ষে খেলতে নেমে ক্রিস গেইলের এক শট ফেরাতে গিয়ে ব্যথা পান সাবেক এই আফগান অধিনায়ক। ফলে নির্ধারিত সময়ে চোট কাটিয়ে ফেরা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

রশিদের ইনজুরি নিয়ে দেশটির ক্রিকেট বোর্ড এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানায়, বর্তমানে আরব আমিরাতে সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মকর্তাদের অধীনে চিকিৎসাধীন রয়েছেন রশিদ খান। আগামী ২৮ ফেব্রুয়ারি তার পাওয়া চোটের পুনরায় পরীক্ষা করার পর সিদ্ধান্ত নেয়া হবে প্রথম টেস্টে তিনি দলে থাকবেন কিনা।

প্রথম টেস্ট ম্যাচে রশিদের পরিবর্তে কে আসবেন আফগান স্কোয়াডে তা এখনো নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে এই লেগস্পিনারের পরিবর্তে বিবেচনায় আসতে পারেন মুজিব উর রহমান, কাইস আহমেদ অথবা নুর আহমেদ। অবশ্য এই তিন ক্রিকেটারই বর্তমানে ব্যস্ত রয়েছেন পিএসএলে।

উল্লেখ্য, আগামী ২ মার্চ আবু ধাবিতে প্রথম টেস্টে মুখোমুখি হবে জিম্বাবুয়ে ও আফগানিস্তান। পরের টেস্ট শুরু ১০ মার্চ থেকে। এরপর তিনটি টি-টোয়েন্টিও খেলবে দল দুটি। সব ম্যাচই হবে আবু ধাবিতে।

অর্থসূচক/এএইচআর