দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭

0
199

ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুরে এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় দুই বাসের আরও অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে।

আজ (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে দক্ষিণ সুরমা থানার রশিদপুর নামক স্থানে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- এনা পরিবহনের বাসচালক শেরপুর এলাকার মঞ্জু মিয়া (৩৮), বাসের কনডাকটর জগন্নাথপুরের সালমান আহমদ (৩০) ও বাসের হেলপার মৌলভীবাজারের শেরপুরের জাহাঙ্গীর আলম (৩২)। বাকিদের পরিচয় এখনও জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে ওসমানী মেডিক্যাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই মানিক মিয়া বলেন, হাসপাতালে ইতোমধ্যে সাত জনের মৃতদেহ এসেছে। তারা সবাই এনা পরিবহনের। এছাড়াও আহত হয়ে প্রায় ২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) দ্রুতগতির দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে। এতে বহু যাত্রী হতাহত হয়েছেন। এরমধ্যে ঘটনাস্থলে নিহত হন চার জন। আর ওসমানী মেডিক্যালে আরও তিন জন। সব মিলিয়ে নিহত হয়েছেন সাত জন। এছাড়াও হাসাপাতালে ভর্তি কয়েকজনের অবস্থা গুরুতর। সেজন্য মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।

এক যাত্রী জানান, লন্ডন পরিবহনের বাসে ২৯-৩০ জন যাত্রী ছিলেন। তাদের সবাই আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজন মারাও গেছেন।

ফায়ার সার্ভিস সিলেটের ভারপ্রাপ্ত ডিডি মো. কুবাদ আলী সরকার বলেন, ‌‘ঘটনাস্থল থেকে আমরা এসে ১০ জনকে উদ্ধার করেছি। এরমধ্যে সাতজনের মরদেহ রয়েছে। আরও বেশ কয়েকজন হতাহতকে এর আগেই ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

অর্থসূচক/এএইচআর