করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪২৮ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৪ হাজার ৫৪৪ জন। এ সময় মৃত্যু হয়েছে পাঁচ জনের, এখন পর্যন্ত মোট হয়েছে আট হাজার ৩৭৯ জনের। একইসময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯১১ জন। মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৩ হাজার ৭৯৮ জন।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় দেশে ৪২৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ৩৯৯, ৩৬৬, ৩২৭, ৩৯১, ৪৪৩, ৩৯৬ ও ৪৪৬ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৪ হাজার ৫৪৪ জনে

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৬ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার দুই দশমিক ৬৫ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল দেশে ১২ হাজার ৭৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৩৯ লাখ ৮৭ হাজার ৬৭৬টটি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৩ দশমিক ৬৬ শতাংশ পজিটিভ।

একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ৪২৮ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৫৪৪৫৪৪ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ০৫ জনের

মোট মৃত্যু হয়েছে: ৮৩৭৯ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ৯১১ জন

মোট সুস্থ হয়েছেন: ৪৯৩৭৯৮জন

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ০৫ জন মারা গেছেন। গত বছরের ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ১৮, ৭,৭, ১৬, ১৩, ১১ ও ৮জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৩৭৯ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯১১ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৩ হাজার ৭৯৮ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৮ শতাংশ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.