৭ কলেজের পরীক্ষা চলবে

0
201

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্থগিত হওয়া পরীক্ষাগুলো চলমান থাকবে। বিষয়টি নিশ্চিত করে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান, বুধবার (২৪ ফেব্রুয়ারি) সাত কলেজের অধ্যক্ষদের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

এর আগে আজ দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে সাত কলেজের বর্তমান পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল সভা হয়। সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, সাত কলেজের অধ্যক্ষ ও অনান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গতকাল (২৩ ফেব্রুয়ারি) সাত কলেজের চলমান পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার (২২ ফ্রেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী প্রেস ব্রিফিংয়ে ঘোষণা করেন আগামী ১৭ সে বিশ্ববিদ্যালয়গুলোর খুলে দেওয়া হবে। এই সময় পর্যন্ত পরীক্ষা বন্ধ করতে হবে। সব বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে এই সিদ্ধান্ত সমভাবে প্রযোজ্য হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

এরপর মঙ্গলবার সন্ধ্যায় সাত কলেজের অধ্যক্ষের সঙ্গে বৈঠক করে চলমান পরীক্ষা ১৭ মে পর্যন্ত স্থগিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়। এরপর রাত থেকেই শিক্ষার্থীরা পরীক্ষা চালিয়ে নেওয়ার দাবিতে নীলক্ষেতে সড়ক অবরোধ আন্দোলন শুরু করে।

অর্থসূচক/এএইচআর