ক্রিকেটকে বিদায় থারাঙ্গার, যুক্তরাষ্ট্রের হয়ে খেলার গুঞ্জন 

0
47

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন উপুল থারাঙ্গা। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এমন ঘোষণা দিয়েছেন তিনি। ফলে শ্রীলঙ্কার হয়ে আর খেলতে দেখা যাবে না ৩৬ বছর বয়সি এই ব্যাটসম্যানকে। তবে ঠিক কি কারণে বিদায় নিলেন তা নিয়ে খোলাসা করেননি বাঁহাতি এই ব্যাটসম্যান।

গুঞ্জন রয়েছে শ্রীলঙ্কাতে ভবিষ্যত নিয়ে শঙ্কা থাকায় বিদায় বলেছেন তিনি। সেই সঙ্গে শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে দেখা যেতে পারে এই লঙ্কান ক্রিকেটারকে। শুধু তাই নয়, থারাঙ্গা ছাড়াও আরও ১৫ ক্রিকেটার এমন সিদ্ধান্ত নিতে পারেন।

এক বিবৃতিতে থারাঙ্গা বলেন, ‘পুরোনো প্রবাদ অনুযায়ী সমস্ত ভালো জিনিসের অবসান হওয়া উচিত। আমি বিশ্বাস করি ১৫ বছরের বেশি ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলার সময় এসেছে। এই সময়টায় দারুণ কিছু স্মৃতি ও দুর্দান্ত বন্ধুদের সঙ্গে এই পথে চলেছি। সবসময় আমার উপর বিশ্বাস ও আস্থা রাখার জন্য আমি শ্রীলঙ্কা ক্রিকেটের প্রতি আমি কৃতজ্ঞ।’

তিনি আরও বলেন, ‘আমার ক্রিকেট ক্যারিয়ারে খারাপ সময়ে ও ভালো সময়ে পাশে থাকার জন্য ক্রিকেট অনুরাগী, বন্ধু বান্ধব ও পরিবারের সবাই পাশে থাকার জন্য কৃতজ্ঞ। আপনাদের শুভেচ্ছা বার্তা সবসময় সময় আমোর সঙ্গে ছিল। এজন্য সবাইকে ধন্যবাদ জানাই এবং সবার জন্য শুভ কামনা করছি। আমি শ্রীলঙ্কার ক্রিকেটের ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানাতে চাই এবং আমি আশা করি যে দলটি খুব তাড়াতাড়ি শক্তিশালী হয়ে ফিরে আসবে।’

থারাঙ্গা দেশের হয়ে ২৩৫টি ওয়ানডে খেলেছেন। যেখানে তার ব্যাট থেকে এসেছে ৬ হাজার ৯৫১ রান। সর্বোচ্চ ১৭৪ রানের সঙ্গে তিনি সেঞ্চুরি করেছেন ১৫ টি এবং হাফ সেঞ্চুরি ৩৭ টি। টেস্ট ক্রিকেটে দেশকে প্রতিনিধিত্ব করেছেন ৩১টি ম্যাচে। যেখানে তিনি রান করেছেন ১ হাজার ৭৫৪। ৩টি সেঞ্চুরির সঙ্গে ৮ টি হাফ সেঞ্চুরি ও সর্বোচ্চ ১৬৫ রানের ইনিংস খেলেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এ ছাড়া টি-টোয়েন্টিতে ২৬ ম্যাচে তার রান সংখ্যা ৪০৭। যেখানে সেঞ্চুরি বা হাফ সেঞ্চুরির দেখা না পেলেও সর্বোচ্চ রান ৪৭।

 

অর্থসূচক/এএইচআর