২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

0
44

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছেন ৩৯৯ জন। করোনায় এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ৩৭৪ জন। আর এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৪ হাজার ১১৬ জন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ৩৬৬, ৩২৭, ৩৯১, ৪৪৩, ৩৯৬ ও ৪৪৬ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৪ হাজার ১১৬ জনে

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১২ হাজার ৭৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার তিন দশমিক ১৩ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল দেশে ১১ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৩৯ লাখ ৭১ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৩ দশমিক ৭০ শতাংশ পজিটিভ।

একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ৩৯৯ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৫৪৪১১৬ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ১৮ জনের

মোট মৃত্যু হয়েছে: ৮৩৭৪ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ৮২৮ জন

মোট সুস্থ হয়েছেন: ৪৯২৮৮৭জন

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৮ জন মারা গেছেন। গত বছরের ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ৭,৭, ১৬, ১৩, ১১, ৮ ও ১৩জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৩৭৪ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮২৮ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯২ হাজার ৮৮৭ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫৮ শতাংশ।

অর্থসূচক/এমএস