নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক ইভ্যালি

0
163

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক হয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। সোমবার (২২ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে ইভ্যালি। শুধু মাত্র নিউজিল্যান্ড সফরের জন্য ২ কোটি টাকায় চুক্তি করেছে তাঁরা। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

২০১৯ সালের বিশ্বকাপের পর থেকেই কোনো স্থায়ী পৃষ্ঠপোষক নেই বাংলাদেশ দলের। বিশ্বকাপের পর থেকে সিরিজ ভেদে পৃষ্ঠপোষকদের সঙ্গে চুক্তি করছে বিসিবি। মূলত করোনার কারণ কোনো স্থায়ী করছে না দেশটির ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের পর কয়েকটি সিরিজে আকাশকে পৃষ্ঠপোষক হিসেবে দেখা গেছে। এরপর করোনাকালীন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে পৃষ্ঠপোষকতা করেছিল বেক্সিমকো। আর এবার নতুন করে চুক্তি করা হলো ইভ্যালির সঙ্গে। বিসিবির সঙ্গে এবারই প্রথম কাজ করছে না প্রতিষ্ঠানটি। এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিসিবির সঙ্গে যুক্ত ছিল তাঁরা। নিউজিল্যান্ড সফরের বিমান ধরার আগে সোমবার নতুন পৃষ্ঠপোষকের জার্সিতে ফটোশুট করেছে ক্রিকেটাররা।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে মঙ্গলবার দেশ ছাড়বে ক্রিকেটাররা। সেখানে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে টাইগারদের। যেখানে প্রথম ৬দিন থাকতে হবে সম্পূর্ণ আলাদা। ১৪ দিন পেরিয়ে গেলেই অনুশীলন শুরু করতে পারবেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা।

সূচি অনুযায়ী, ২০ মার্চ ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে এই দুই দলের লড়াই। হ্যাগলি ওভালে দ্বিতীয় ওয়ানডে হবে ২৩ মার্চ। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে তৃতীয় ওয়ানডে মাঠে গড়াবে ২৬ মার্চ।

হ্যামিল্টনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৮ মার্চ। বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে প্রথম ম্যাচ। ৩০ মার্চ নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং ১ এপ্রিল অকল্যান্ডে হবে সিরিজের শেষ ম্যাচ।

 

অর্থসূচক/এএইচআর