রবিবার যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব

0
176

আগামী ২১ ফেব্রুয়ারি (রবিবার) যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব আল হাসান। মূলত সন্তানমসম্ভবা স্ত্রীর পাশে থাকতে এদিন দেশ ছাড়ছেন সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। যে কারণে বেশ কয়েকদিন আগে নিউজিল্যান্ড সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

সাকিবের যুক্তরাষ্ট্র যাওয়ার বিষয়টি একটি সূত্র নিশ্চিত করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটির আবেদন করেছিলেন সাকিব। তাঁর আবেদনের ভিত্তিতেই ছুটি মঞ্জুর করা বিষয়টি নিশ্চিত করেছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। সেই সময় আকরাম বলেছিলেন, ‘সে (সাকিব) তো চিঠি দিয়েছে ছুটির জন্য। নিউজিল্যান্ডের পরে ওকে পাব। আমরা বোর্ড সভাপতির সঙ্গে আলাপ করেছি। ওর ছুটিটা দিয়ে দিয়েছি।’

এদিকে ১৮ ফেব্রুয়ারি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের নিলাম থেকে দল পেয়েছেন সাকিব। ৩ কোটি ২০ লাখ রুপিতে তাঁকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। আগামী এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। আইপিএলের পুরো আসরে খেলার জন্য শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছেন তিনি। ফলে নিউজিল্যান্ড সিরিজের পর লঙ্কানদের বিপক্ষেও তাঁকে পাওয়া যাবে না।

এর আগে গেল বছরের শেষ দিকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ খেলার জন্য যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে এসেছিলেন সাকিব। টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে মাত্র ৯ ম্যাচ খেলেছিলেন। দল চ্যাম্পিয়ন হলেও ফাইনালের আগে শ্বশুরের অসুস্থতার কারণে আবারও যুক্তরাষ্ট্রে ফিরেছিলেন তিনি। আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব।

 

অর্থসূচক/এএইচআর