নিলামে নাম উঠলো না মুশফিক-মাহমুদউল্লাহদের

0
260

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের নিলামে নাম দিয়েছিলেন পাঁচ বাংলাদেশি। এর মধ্যে দুজন দল পেলেও বাকিদের নামই ওঠানো হলো না নিলামে। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ছাড়াও এবারের নিলামে নাম দিয়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন এবং মাহমুদউল্লাহ রিয়াদ। আর শেষ মুহূর্তে নাম যোগ করেছিলেন মুশফিকুর রহিম।

সাকিব-মুস্তাফিজদের যথাক্রমে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস কিনেছে। এবারের নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। দ্বিতীয় সেটে অলরাউন্ডারদের ক্যাটাগরি থেকে তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। এই অলরাউন্ডারকে পেতে লড়াই করেছে কলকাতা এবং পাঞ্জাব।

আইপিএলে এর আগে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন সাকিব। এর মধ্যে দুইবার শিরোপাও জিতেছেন তিনি। ২০১২ এবং ২০১৪ মৌসুমে কেকেআরের হয়ে আইপিএল শিরোপা জিতেছিলেন তিনি। আর মুস্তাফিজকে ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস।

এই দুই তারকা দল পেলেও মুশফিক, মাহমুদউল্লাহ এবং সাইফউদ্দিনের মতো আন্তর্জাতিক অঙ্গনে পরিক্ষিত তিন ক্রিকেটার অবহেলিত হলেন আইপিএলের নিলাম। ইতোমধ্যে আইপিএলের আট দলেরই বিদেশি ক্রিকেটারের কোটা পূরণ হয়ে গেছে। ফলে তাদের আর দল পাওয়ার কোনো সম্ভাবনা নেই।

 

অর্থসূচক/এএইচআর